বড় খবর

লকডাউনে অপরাজিতার উপলব্ধি ‘শামুক’

রের চারদেওয়ালে থেকে অধৈর্য হয়ে পড়ছে মানুষ। অপরাজিতা আঢ্যর কথায় ধৈর্য্য ধরতে হবে। কিন্তু ধৈর্য্যের কোন দিকটা ধরবেন তা কী করে ঠিক হবে? সেই রাস্তার কথাই বলেছেন অভিনেত্রী।

অপরাজিতা আঢ্যর ছোটছবি শামুক।

করোনাভাইরাসের প্রকোপে সারা দেশে লকডাউন। জনজীবন প্রায় স্তব্ধ, বাড়ির বাইরে না বেরোতে পেরে হাঁসফাঁস করছে মানুষ। ঘরের চারদেওয়ালে থেকে অধৈর্য হয়ে পড়ছে তারা। কিন্তু অপরাজিতা আঢ্যর কথায় ধৈর্য্য ধরতে হবে। কিন্তু ধৈর্য্যের কোন দিকটা ধরবেন তা কী করে ঠিক হবে? সেই রাস্তার কথাই বলেছেন অভিনেত্রী।

লকডাউনে বসেই তিনি তৈরি করে ফেলেছেন স্বল্পদৈর্ঘ্যের ছবি শামুক। বিশেষ করে সমাজের এই প্রজন্মের উদ্দেশ্যেই তৈরি এই ছবি। তাদের বাড়িতে থাকতে পারার মন্ত্র শিখিয়ে দেওয়া। নিজের স্বত্ত্বার সঙ্গে উপলব্ধি করানো।

আরও পড়ুন, লকডাউনে অমর্ত্যর নতুন গান, মুক্তি ‘চৈতি ও অমর্ত্য’ নতুন ইউটিউব চ্যানেলে

শামুক-এ দেখানো হয়েছে মা ও মেয়েকে। লকডাউনে মেয়ের হাঁপিয়ে ওঠা দেখে মায়ের ছোট্ট টিপস। ছবিতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন অপরাজিতা আঢ্য নিজে এবং মেয়ে চরিত্রে রয়েছেন প্রিয়াঙ্কা ভট্টাচার্য।

আরও পড়ুন, বাদুড়িয়ায় নজর নেই, টিকটকমগ্ন নুসরতের ভিডিও নিয়ে সরগরম নেটপাড়া

রিয়ালাইজেশন-এর প্রকৃত অর্থে কী? সেটাই বোঝানোর চেষ্টা করা হয়েছে ছবিতে। শামুক মুক্তি পেয়েছে অপরাজিতা আঢ্যর ইউটিউব চ্যানেল ‘নিরন্তর অপরাজিতা’য়। নিজের কাজ ও ভাবনাকে প্রকাশ্যে আনার ইচ্ছেতেই এই প্রয়াস।

ছবির ভাবনা ও চিত্রনাট্য তাঁরই লেখা। সিনেমাটোগ্রাফির দায়িত্ব নিয়েছিলেন অপরাজিতার স্বামী অতনু হাজরা, সম্পাদনা করেছেন ঋক বসু। এখাানেই শেষ নয়, আরও চারটি শর্টফিল্ম নিয়ে আসার কথা রয়েছে অপরাজিতার। না বলা কথাগুলোই হয়ত এবার বলবে ‘নিরন্তর অপরাজিতা’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shamukh the snail short film aparajita adhya priyanka bhattacharya

Next Story
কোভিড-১৯ ভ্যাক্সিনের জন্য রক্ত দিলেন টম হ্যাঙ্কসCOVID-19 survivor Hollywood actor Tom Hanks donates blood for vaccine
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com