scorecardresearch

বড় খবর

বাংলা ধারাবাহিকে এবার বাঘ-মানুষের প্রেমের গল্প

হিন্দি ছবি ‘জুনুন’ অথবা হলিউড ছবি ‘টোয়ালাইট’-এ শেপশিফটারদের প্রেম করতে দেখেছেন দর্শক। এবার এমন একটি ভাবনা নিয়ে আসছে নতুন বাংলা ধারাবাহিক ‘বাঘ বন্দি খেলা।’

Shape Shifter tiger-human romantic story in Zee Bangla Bagh Bondi Khela
'বাঘ বন্দি খেলা'-তে রুবেল ও ঈশানী। ছবি: জি বাংলা প্রোমো থেকে

বাংলায় আরবান ফ্যান্টাসি ধারাবাহিক বেশ কমই হয়েছে। হাতে গোনা যে কয়েকটি সাম্প্রতিককালে এসেছে সেগুলি সবই গোস্ট কমেডি। তার মধ্যে রয়েছে ‘ভুতু’ বা হালের ‘চুনি-পান্না’। কিন্তু শেপশিফটারদের নিয়ে আরবান ফ্যান্টাসি বাংলা ধারাবাহিকে কখনও আসেনি। তেমনই একটি ধারাবাহিক নিয়ে আসতে চলেছে জি বাংলা– ‘বাঘ বন্দি খেলা’। সম্প্রতি মুক্তি পেয়েছে ধারাবাহিকের দ্বিতীয় প্রোমো।

শেপশিফটার এবং ওয়্যারউলফদের নিয়ে প্রচুর গল্প-উপন্যাস রয়েছে ইংরেজি সাহিত্যে। কিন্তু স্টিফানি মেয়ার-এর ‘টোয়ালাইট’ সিরিজে ভ্যাম্পায়ার ও ওয়্যারউলফরা সম্পূর্ণ অন্য মেজাজে ধরা দিয়েছে। তারা মানুষের সঙ্গে প্রেম করেছে। ‘টোয়ালাইট’ ফ্যান্টাসি সাহিত্যে একটি পাথব্রেকিং সিরিজ। যে চরিত্র দুটি ছিল হরর সিরিজের কেন্দ্রবিন্দু, স্টিফানি মেয়ার সেই দুটিকেই প্রেমিক-চরিত্রে পরিণত করেছেন। কিন্তু এদেশে শেপশিফটারদের প্রেমের গল্প তার অনেক আগেই বলা হয়েছিল সিনেমায়। এদেশের রূপকথার গল্পগুলিতেও শেপশিফটিংয়ের রেফারেন্স রয়েছে। ইচ্ছাধারী নাগ তার মধ্যে সবচেয়ে জনপ্রিয়।

Junoon
রাহুল রায় ও পূজা ভাট অভিনীত ‘জুনুন’-এর পোস্টার।

আরও পড়ুন: টেলিপর্দার সেরা ৫ নায়ক-অভিনেতা ২০১৯

মেয়ার-এর প্রথম উপন্যাসটি প্রকাশিত হয় ২০০৫ সালে।। তার প্রায় ১৩ বছর আগে মুক্তি পায় হিন্দি ছবি ‘জুনুন’, যেখানে ঠিক এমনই একটি অসম্ভব প্রেমের কাহিনি দেখেছিলেন দর্শক। নায়ক-নায়িকার ভূমিকায় ছিলেন রাহুল রায় ও পূজা ভাট। সদ্য প্রকাশিত ‘বাঘ বন্দি খেলা’-র দ্বিতীয় প্রোমো-তে তেমনই একটি গল্পের আভাস মিলল যেখানে নায়ক বিশেষ কিছু মুহূর্তে আর মানুষ থাকে না– হয়ে যায় বাঘ।

এমন একটি চরিত্রের সঙ্গে এক মানবীর প্রেম ও দাম্পত্য কেমন হতে পারে, ঠিক কী কারণেই বা মানুষ থেকে বাঘে পরিণত হয় নায়ক– এ সব কিছু নিয়েই জমে উঠবে ধারাবাহিক, এমনই আভাস পাওয়া গিয়েছে সাম্প্রতিক প্রোমোতে যা দেখে নিতে পারেন নীচের লিঙ্কে–

ধারাবাহিকে নায়কের ভূমিকায় রয়েছেন রুবেল দাস এবং নায়িকার ভূমিকায় ঈশানী দাস। প্রোমোতে দেখা গিয়েছে যে পূর্ণিমার রাতে ঠিক বারোটা বাজার সময়ে মানুষ থেকে বাঘে রূপান্তরিত হচ্ছে নায়ক। হিন্দি ছবি ‘জুনুন’-এও এমনই একটা বিষয় দেখেছেন দর্শক। কিন্তু এই ধারাবাহিকের গল্পের সঙ্গে ‘জুনুন’-এর গল্পের সম্পর্ক নেই, এমনটাই জানালেন রুবেল দাস।

”আমার কাছে এই প্রজেক্টটা একদম অন্য রকম। ‘ভানুমতীর খেল’-এ একজন ম্যাজিশিয়ানের চরিত্র ছিল। সেটা যেমন চ্যালেঞ্জিং ছিল, তেমনই এটাও। সিদ্ধার্থর মতো একটা চরিত্র পেয়ে আমার নিজেকে খুব লাকি মনে হচ্ছে”, ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে বলেন রুবেল, ”অনেকেই বলছে এটা ‘জুনুন’ কিন্তু এখানে প্লটটা আলাদা আর সেখানে আমার অভিনয়ের প্রচুর সুযোগ রয়েছে। আমি আমার সেরা-টা দেওয়ার চেষ্টা করব।” আগামী ৬ জানুয়ারি থেকে সন্ধ্যা সাড়ে সাতটার স্লটে আসছে এই ধারাবাহিক জি বাংলা-য়।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shape shifter tiger human romantic story in zee bangla bagh bondi khela