বড় খবর

‘ঘরকন্নার কাজের জন্য গৃহিণীদের বেতন দেওয়া হোক’, থারুরের মন্তব্যে ঝাঁজিয়ে উঠলেন কঙ্গনা

শশী থারুরের মন্তব্যের পালটা কী বললেন কঙ্গনা?

tharoor-Kangana

দিন কয়েক আগেই মাক্কাল নিধি মাইয়াম দলের প্রতিষ্ঠাতা তথা দক্ষিণী সুপারস্টার কমল হাসান (Kamal Haasan) বলেছিলেন যে, নারীদের ক্ষমতায়ন প্রতিপন্ন করার জন্য এবার থেকে ঘরকন্নার কাজকেও বেতনভোগী পেশা হিসেবে ঘোষণা করা হোক। ঘর-সংসার সামলানোর নেপথ্যে মহিলাদের যে সিংহভাগ কৃতিত্ব, তার মর্যাদা দেওয়া হোক। কমল হাসানের এমন মন্তব্যে সায় দিয়েছিলেন রাজনীতিক শশী থারুর (Shashi Tharoor)। এবার সেই প্রেক্ষিতেই ফের একবার ঝাঁঝিয়ে উঠলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সাফ জানালেন, “নিজেদের ছোট্ট সাম্রাজ্যের রানি হওয়ার জন্য আমাদের কোনও পারিশ্রমিকের দরকার নেই! সবকিছু ব্যবসার দৃষ্টিকোণ থেকে দেখা বন্ধ করুন।”

কমল হাসানকে সমর্থন করে শশী থারুর টুইটে লিখেছিলেন, “ঘরকন্নার কাজকে বেতনভোগী পেশা হিসেবে স্বীকৃতি দেওয়ার প্রস্তাবে আমি কমল হাসানকে স্বাগত জানাচ্ছি। রাজ্য সরকারের তরফে গৃহিণীদের মাসিক বেতন দেওয়া উচিত। তাহলে সমাজে নারীদের ঘরকন্নার কাজকে মর্যাদাও দেওয়া হবে, পাশাপাশি নারীদের ক্ষমতা ও স্বায়ত্তশাসন বাড়িয়ে তুলবে এবং সর্বোপরি তাঁদের আয়ের একটি সংস্থানও হবে।” থারুরের এমন মন্তব্য নজরে আসতেই ফের রণংদেহি মেজাজে ধরা দেন কঙ্গনা রানাউত।

টুইটারে অভিনেত্রী সাফ জানান, “ভালবেসে যার সঙ্গে যৌন সঙ্গমে লিপ্ত হয়, দয়া করে তার মূল্য নির্ধারণ করবেন না। মায়ের ভূমিকা পালন করার জন্যও আমাদের টাকার প্রয়োজন নেই। এমনকী, নিজেদের ছোট্ট সাম্রাজ্যের রানি হওয়ার জন্য আমাদের কোনও পারিশ্রমিকের দরকার নেই! সবকিছু ব্যবসার দৃষ্টিকোণ থেকে দেখা বন্ধ করুন। নারীরা ভালবাসা, শ্রদ্ধা চান, টাকা-পয়সা না।”

কঙ্গনার এমন মন্তব্যের পরই শশী থারুর তাঁকে সম্মতি জানিয়ে বলেন, “কঙ্গনাকে পূর্ণ সমর্থন জানিয়েই বলছি, একজন গৃহিনীর জীবনে এমন অনেক কাজ থাকে, যার মূল্য নির্ধারণ করা অসম্ভব। সে কাজের জন্য পারিশ্রমিকের কথা কখনওই বলিনি। বরং গৃহিনীদের অবৈতনিক কাজের মূল্যকে স্বীকৃতি প্রদান করাই আমার একমাত্র উদ্দেশ্য। এতে তাঁদের আয়ের একটা পথও তৈরি হবে। আমি চাই সমস্ত ভারতীয় মহিলা আপনার মতোই ক্ষমতায়িত হন!”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shashi tharoor responds to kangana ranauts rebuttal

Next Story
হিন্দু দেবদেবীকে অপমানের অভিযোগ! ফারুকির জামিনের আবেদন নাকচ করল আদালতmunawar-faruqui
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com