তাঁকে নিয়ে ছবির কাজ শেষ হল না, তরুণ মজুমদারের প্রয়াণে মুষড়ে পড়লেন শতরূপ

বর্ষীয়ান পরিচালককে নিয়ে তথ্যচিত্র নিরমানের কাজ শুরু করেছিলেন শতরূপ, নির্দেশ দিয়েছিলেন খোদ তরুণ মজুমদার নিজেই

শোকাহত শতরূপ ঘোষ

সকাল হতেই দুঃসংবাদ। ৯১ বছর বয়সে প্রয়াত পরিচালক তরুণ মজুমদার। শ্রদ্ধার তরুণ বাবুকে হারিয়ে শোকস্তব্ধ সিপিআইএম নেতা শতরূপ ঘোষ। বর্ষীয়ান পরিচালককে নিয়ে তথ্যচিত্র নির্মাণ করছেন শতরুপ।

শতরূপ বলেন, সমস্ত রকমের ফর্মালিটি শেষ করে বডি ২টো, আড়াইটে নাগাদ দেওয়া হবে। এন টি ওয়ান স্টুডিওতে জীবনের শেষ দিন অবধি কাজ করেছেন। সেখানেই নিয়ে যাওয়া হবে তাঁর মরদেহ। শেষ শ্রদ্ধা জানানো হবে সেখানেই। তবে শতরূপ জানান, তরুণবাবুর ইচ্ছে ছিল কোনওরকম ফুল-মালা যেন তাঁকে না দেওয়া হয়। আধ ঘণ্টা থাকবে স্টুডিওতে। তারপর সেখান থেকেই মরদেহ ফের SSKM-এ নিয়ে আসা হবে।

বেশি কিছুদিন আগেই নজরে এসেছিল তরুণ মজুমদারের জীবনী নিয়েই তথ্যচিত্র বানাতে চলেছেন শতরূপ। অনীক দত্তর অপরাজিত ছবিও একসঙ্গে দেখতে গিয়েছিলেন তাঁরা। যদিও বা, সেই তথ্যচিত্র নিয়ে বেশি কিছু বলেননি শতরূপ। তবে আজকে নিজের দায়িত্বেই সবকিছু সামলাচ্ছেন সিপিএম নেতা।

প্রসঙ্গত, সকাল ১১টা ১৭ মিনিটে মৃত্যু হয় বর্ষীয়ান পরিচালকের। পরিবারের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, আড়ম্বরহীনভাবেই শেষকৃত্য করা হবে। কোনও বড় ধরণের শোকযাত্রার আয়োজন হবে না। অরূপ বিশ্বাস জানান মমতা বন্দ্যোপাধ্যায় ও তরুণবাবুর পরিবারের সঙ্গে কথা বলেই শেষকৃত্যের চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানানো হবে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য হবে না। 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Shatarup ghosh on tarun majumdar death

Next Story
‘বাবা চলে গেল! আমার নাম তরুণ মজুমদারেরই দেওয়া’, কান্নায় ভেঙে পড়েছেন দেবশ্রী