বড় খবর

‘শেষ মেস’ বাঙালির নস্ট্যালজিয়া ফিরছে রঙিন পর্দায়

আদিত্য ও খেয়া-র পরিচালনায় জি বাংলা অরিজিনালসে আসছে শেষ মেস। মেস বাড়ি এবং তার নানা গল্প নিয়েই তৈরি এই ছবি। তাহলে নতুন কী রয়েছে এই ছবিতে?

sesh mess
'শেষ মেস'- ছবির দৃশ্যে কলাকুশলীরা।

সাড়ে চুয়াত্তর কিংবা বসন্ত বিলাপ-এর কথা মনে পড়ে! বাংলার মেস বাড়ি নিয়ে অনেক ছবি হয়েছে। এবার সেই নস্ট্যালজিয়াই ফিরে আসছে টেলিভিশনের পর্দায়। আদিত্য সেনগুপ্ত ও খেয়া চট্টোপাধ্যায়-এর পরিচালনায় জি বাংলা অরিজিনালসে আসছে ‘শেষ মেস’। মেস বাড়ি এবং তার নানা গল্প নিয়েই তৈরি এই ছবি। তাহলে নতুন কী রয়েছে এই ছবিতে?

পুরনো কলকাতার মেসবাড়ি এখন প্রায় নেই বললেই চলে। তবু মিত্তির বাড়িতে সেটা রয়ে গেছে। নানা ধরনের মানুষের বাস সেখানে। বিশেষ করে বাড়ির মেয়েরা এই ছবিতে অন্যরকম। হারিয়ে যাওয়া এই মেসবাড়ি নিয়েই ছবি তৈরির কথা কেন ভাবলেন? পরিচালক খেয়ার কথায়- ”আমরা দুজনে ভীষণ ঘুরতে ভালবাসি, একদিন রাস্তার এক ধাবায় বিভিন্ন বয়সি মানুষদের একসঙ্গে আড্ডা মারতে দেখে প্রথম মনে হয় আরে এটার উপর তো একটা গল্প লেখা যায়। সেখানে একটা সংলাপ বলে চুপ করে থাকা নয়, স্বাঙাবিক জীবনে যেমন ডায়লগ ওভারল্যাপিং হয় সেই মুডটাকে ধরার চেষ্টা করা হয়েছে।”

ছবির শুটিংয়ের একটি দৃশ্য।

আরও পড়ুন, এনএসডি-কে ন্যাশানাল স্কুল অফ টেলিভিশন বলতে ইচ্ছে করে: রুদ্রপ্রসাদ সেনগুপ্ত

একটি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে মিত্তির বাড়ি। নাটক করবে এরকম চিন্তা ভাবনা করে। কিন্তু এসবের আড়ালে মেস বাড়ির মালিক নতুন মালিককে বাড়ি হস্তান্তর করে এবং তিনি বাড়িটি বিক্রি করতে উদ্যোগ নেন। ঝগড়া বন্ধ করে একজোট হয়ে তার মোকাবিলা করতে চায় তারা। তবে ফল কী হবে কেউ জানেন না।

ছবির আর এক পরিচালক আদিত্য বললেন, ”এই ছবিতেও পুরনো কলকাতার নস্ট্যালজিয়া উঠে আসবে। মানুষের সঙ্গে মানুষের বন্ডিং দেখানোর চেষ্টা করা হয়েছে”। ‘শেষ মেস’ ছবির মাধ্যমেই পরিচালনায় ডেবিউ করলেন আদিত্য-খেয়া। ছবির চিত্রনাট্যও তাদেরই লেখা। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন গৌরভ চক্রবর্তী, বাসব দত্ত, অপরাজিতা ঘোষ দাস, অরিন্দম গাঙ্গুলি, আদিত্য সেনগুপ্ত ও খেয়া চট্টোপাধ্যায়। ১৭ নভেম্বর সন্ধ্যে সাতটায় জি বাংলা অরিজিনালসে দেখা যাবে ‘শেষ মেস’।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shesh mess a bengali film directed by aditya kheya

Next Story
এনএসডি-কে ন্যাশানাল স্কুল অফ টেলিভিশন বলতে ইচ্ছে করে: রুদ্রপ্রসাদ সেনগুপ্তrudra soumitra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com