বড় খবর

কাশ্মীরি পণ্ডিতদের না বলা কাহিনি বলবেন বিধু বিনোদ চোপড়া

বিধু বিনোদ চোপড়া পরিচালিত ‘শিকারা’-দু’জন নতুন অভিনেতার সঙ্গে পরিচয় করিয়েছে ফ্যানেদের। সাদিয়া ও আদিল খানের ডেবিউ ছবি মুক্তি পাবে ৭ ফেব্রুয়ারি।

shikara
আদিল খান ও সাদিয়া এই ছবির মাধ্যমেই ডেবিউ করলেন।
শিকারা-র মাধ্যমেই ফের পরিচালকের চেয়ার বসলেন বিধু বিনোদ চোপড়া। ছবির ট্যাগ লাইনে বলা হয়েছে ‘দ্য আনটোল্ড স্টোরি অফ কাশ্মীরি পণ্ডিতস’। ১৯৯০ সালে কাশ্মিরী পণ্ডিতদের জোর করে বের করে দেওয়া হচ্ছে, সেই ঘটনা অবলম্বনেই তৈরি এই ছবি। ট্রেলারে বলা হয়েছে ৪ লাখ পণ্ডিতদের বাড়িছাড়া করা হয়েছিল এই সময়।

‘শিকারা’-দু’জন নতুন অভিনেতার সঙ্গে পরিচয় করিয়েছে ফ্যানেদের। সাদিয়া ও আদিল খানের ডেবিউ ছবিতে তারা দু’জনে ঘরছাড়া হয়ে রেফিউজি ক্যাম্পে।

আরও পড়ুন, কলকাতায় আসছেন অভিষেক বচ্চন, সামনেই ‘বব বিশ্বাস’-এর শুটিং

কাশ্মীরি উপত্যকার আগুন জ্বলছে, চারিদিক ঝলসে যাওয়ার ভিস্যুয়ালেই শুরু হয় ছবির ট্রেলার। কিছু পুরোনো ছবি ও ফুটেজ ব্যবহার করা হয়েছে ছবিতে। সত্যি ঘটনার উপর নির্ভর করে এবং মুখ্য চরিত্রদের কষ্টকর জীবন-যাপন উঠে এল আড়াই মিনিটের ট্রেলারে।

‘পারিন্দা’, ‘১৯৪২: এ লাভ স্টোরি’-র মতো ছবির পরিচালনা এবং ‘পরিণীতা’, ‘মুন্না ভাই সিরিজ’ ও ‘থ্রি ইডিয়টস’-এর মতো ছবির প্রযোজনা করেছন বিধু বিনোদ চোপড়া। ২০১৫ সালের পর ফের পরিচালনায় ফিরলেন তিনি।

রাহুল পণ্ডিতিয়া, বিধু বিনোদ চোপড়া, অভিজাত যোশী- চিত্রনাট্য লিখেছেন ‘শিকারা’-র। ছবির আবহ তৈরি করেছেন এ আর রহমান এবং কুতুব-এ-কৃপা মিউজিক গ্রুপ। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন সন্দেশ শান্ডিল্য ও অভয় সোপোরি। ৭ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘শিকারা’।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shikara trailer vidhu vinod chopra kashmiri pandits

Next Story
গরমেই মুক্তি পেতে পারে কোয়েলের ‘রক্ত রহস্য’Rawkto Rawhoshyo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com