বড় খবর

প্রয়াত রামসে ব্রাদার্সের শ্যাম রামসে

সাতজন রামসে ব্রাদার্সের মধ্যে একজন শ্যাম রামসে, যিনি হিন্দি ছবিকে ১৯৭০ সালে হরর জ্যঁরের সঙ্গে পরিচয় করিয়েছিলেন। ‘অন্ধেরা’, ‘সবুত’, ‘পুরানা মন্দির’, ‘কই হ্যায়’, ‘পুরানি হাভেলি’-র মতে জনপ্রিয় ছবি তৈরি করেছিলেন তিনি।

Shyam Ramsay
বুধবার মুম্বইয়ে প্রয়াত শ্যাম রামসে। ফোটো- এক্সপ্রেস আর্কাইভ

বুধবার মুম্বইয়ের হাসপাতালে প্রয়াত হলেন ভারতীয় সিনেমায় শুধুমাত্র হরর ছবি তৈরির জন্য বিখ্যাত রামসে ব্রাদার্সের অন্যতম শ্যাম রামসে। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৭ বছর। তাঁর প্রয়াণের কথা নিশ্চিত করেছেন অমিত রামসে। ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে অমিত বলেন, ”খুব দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে শ্যাম রামসে আর নেই। বুধবার সকাল ৫টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন তিনি।”

সাতজন রামসে ব্রাদার্সের মধ্যে একজন শ্যাম রামসে, যিনি হিন্দি ছবিকে ১৯৭০ সালে হরর জ্যঁরের সঙ্গে পরিচয় করিয়েছিলেন। ‘অন্ধেরা'(১৯৭৫), ‘সবুত'(১৯৮০), ‘পুরানা মন্দির'(১৯৮৪), ‘কই হ্যায়'(২০১৭), ‘পুরানি হাভেলি'(১৯৮৯)-র মতে জনপ্রিয় ছবি তৈরি করেছিলেন তিনি।

ভাই তুলসী রামসের সঙ্গে ভারতীয় টেলিভিশনেও নতুন অধ্যায়ের সূচনা করেছিলেন। ভৌতিক ধারাবাহিকেও নজির গড়েছিলেন তারা। তাদের পরিচালনায় ‘দ্য জি হরর শো’ চলেছিল ১৯৯৩ থেকে ২০০১ সাল পর্যন্ত।

তিনি রেখে গেলে দুই কন্যা সাশা রামসে ও নম্রতা রামসেকে। গতবছর ডিসেম্বরেই মৃত্যু হয়েছে তাঁর ভাই তুলসী রামসের। ইরোটিক এবং হরর ঘরানার অদ্ভুত মিশ্রণে তৈরি হত তাদের ছবি।

Web Title: Shyam ramsay of ramsay brothers passes away

Next Story
টেলিপর্দায় কবে দেখা যাবে পরিণত নেতাজিকেZee Bangla serial Netaji grown up track may kickstart soon
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com