‘কারগিল’ নায়কের ভূমিকায় আসছেন সিদ্ধার্থ

Siddharth Malhotra, Kargil War: মাত্র ২৪ বছর বয়সে যুদ্ধক্ষেত্রে প্রাণ দিয়েছিলেন ক্য়াপ্টেন বিক্রম বাত্রা। তাঁকে নিয়ে তৈরি হতে চলেছে একটি বায়োপিক যেখানে শহিদ ক্য়াপ্টেনের ভূমিকায় অভিনয় করবেন সিদ্ধার্থ মালহোত্রা।

By: Kolkata  Published: May 3, 2019, 2:03:33 PM

Siddharth Malhotra, Kargil War: প্রায় দু’দশক কেটে গিয়েছে কিন্তু ভারতীয়দের মনে কারগিল যুদ্ধের স্মৃতি এখনও তাজা। সেই যুদ্ধে যাঁরা শহিদ হয়েছিলেন, তাঁদের মধ্যে ছিলেন ২৪ বছর বয়সী ক্য়াপ্টেন বিক্রম বাত্রা, যাঁর পরিবারের হাতে পরবর্তীকালে তুলে দেওয়া হয়, দেশের সর্বোচ্চ সামরিক সম্মান– পরমবীর চক্র। সেই বীর শহিদের জীবন অবলম্বনে তৈরি হতে চলেছে বলিউড ছবি ‘শেরশাহ’। ছবিতে শহিদের ভূমিকায় অভিনয় করবেন সিদ্ধার্থ মালহোত্রা।

সিদ্ধার্থের কেরিয়ারে অন্য়তম গুরুত্বপূর্ণ মাইলস্টোন হতে চলেছে করণ জোহর, হিরু জোহর, অপূর্বা মেহতা, শাব্বির বক্সওয়ালা, অজয় শাহ ও হিমাংশু গান্ধি প্রযোজিত এই ছবিটি। কারণ এই ছবির চরিত্রচিত্রণ অত্যন্ত চ্য়ালেঞ্জিং হবে তাঁর কাছে। এখানে দ্বৈত ভূমিকায় অভিনয় করতে হবে তাঁকে– বিক্রম বাত্রা ও তাঁর যমজ ভাই বিশাল বাত্রা, এই দুই চরিত্রেই দেখা যাবে সিদ্ধার্থ মালহোত্রাকে।

আরও পড়ুন: জানেন, দূরদর্শনের টেলিছবিতে অভিনয় করেছিলেন মান্না দে?

এর আগে ‘আইয়ারি’ ছবিতে একজন সেনা অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন তিনি কিন্তু শেরশাহ-এর প্রেক্ষাপট অনেক বৃহৎ। ১৯৯৯ সালের কারগিল যুদ্ধে লড়াই করেছিলেন ১৩ নম্বর জম্মু ও কাশ্মীর রাইফেলস-এর ক্য়াপ্টেন বিক্রম। জুন মাসে দ্রাস সাব সেক্টরে যখন লড়াই চলছে, তখন পয়েন্ট ৫১৪০ টি দখলের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বিক্রম।

এর পরের অপারেশন ছিল পয়েন্ট ৪৮৭৫ দখল। ওই অপারেশনের সময়েই তিনি প্রাণ বাঁচিয়েছিলেন সহযোদ্ধা, লেফটেন্যান্ট নবীনকে। সামরিক পদমর্যাদায় বিক্রম ছিলেন নবীনের থেকে উঁচুতে। তবু নবীনকে বাঁচাতে হাতের রাইফেল ফেলে রেখে বীরের মতোই এগিয়ে গিয়েছিলেন বিক্রম।

আরও পড়ুন: বকেয়া টাকা কবে পাবেন শিল্পীরা! কী বললেন প্রসেনজিৎ?

এমন একজন বীর শহিদের চরিত্রচিত্রণের সুযোগ পেয়ে অত্যন্ত গর্বিত সিদ্ধার্থ, এমনটাই জানিয়েছেন তিনি সংবাদমাধ্যমের কাছে। ছবির পরিচালক বিষ্ণু বর্ধন এবং এই ছবিতে নায়িকার ভূমিকায় দেখা যাবে কিয়ারা আডবাণীকে।

বলিউড, টলিপাড়া ও টেলিপাড়ার আরও খবর জানতে ক্লিক করুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Siddharth malhotra would play the role of a kargil war hero

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X