‘সামান্য আদর্শ থাকলে আর যাই হোক, রাজনীতি নয়’, কাকে খোঁচা দিলেন অনুপম রায়?

দল-বদল নিয়ে রাজ্য-রাজনীতি সরগরম। বাবুলকেই কি তোপ গায়কের?

Anupam Roy, Babul Supriyo, TMC, BJP, West Bengal Politics, বাবুল সুপ্রিয়, অনুপম রায়, দলবদল, bengali news today
রাজনীতি নিয়ে পোস্ট অনুপম রায়ের, শোরগোল নেটদুনিয়ায়

Anupam Roy: একুশের বিধানসভা নির্বাচনের আগে থেকেই শুরু হয়েছে দল-বদলের পালা। কেউ গেরুয়া শিবির থেকে সবুজ শিবিরে, আবার কেউ বা উলাট-পুরাণ ঘটিয়েছেন প্রতিপক্ষ শিবিরের হাত ধরে। তবে দলবদল কিংবা পালাবদল শব্দগুলো নির্বাচনের সময় থেকেই বেজায় গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। সদ্য পদ্ম-ত্যাগ করে মমতা মন্ত্রে দীক্ষিত হয়েছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। রবিবার ক্যামাক স্ট্রিটে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের অফিসে সাংবাদিক বৈঠক করেন বাবুল। সেই বৈঠকেই তাঁর দলবদলের কারণ ব্যাখ্যা করেছেন এই তারকা রাজনীতিবিদ। বাবুলের কথায়, “আরও বড় পরিসরে খেলার জন্যই তৃণমূলে যোগ দিয়েছি।” কিন্তু এযাবৎকাল মমতা শিবিরকে তুলোধনা করা বাবুলের দল-পরিবর্তন করাকে রাজনৈতিকমহল তো বটেই, এমনকী বিনোদন ইন্ডাস্ট্রির একাংশও মোটেই ভাল চোখে দেখছেন না। আর সেই প্রেক্ষিতেই এবার সদ্য দল-বদলানো তারকা নেতাকে নাম না করেই বিঁধলেন গায়ক অনুপম রায় (Anupam Roy)।

ইন্ডাস্ট্রির খ্যাতনামা সংগীতকার অনুপমের কথায়, “একটা সময় মনে হত আদর্শ থাকলে তবেই রাজনীতি। এখন বহুদিন হল মনে হয়, সামান্য আদর্শ থাকলেও আর যাই হোক, রাজনীতি নয়।” ফেসবুকে এমনটাই স্পষ্ট বার্তা গায়কের। তবে এক্ষেত্রে অনুপম কিন্তু তাঁর পোস্টের কোথাও বাবুল সুপ্রিয়র নামোল্লেখ করেননি। কিন্তু বাবুলের দল পরিবর্তনের পরের দিনই এমন পোস্টে দুয়ে দুয়ে চার করতে ছাড়েননি নেটিজেনরা। কাজেই নাম না নিলেও অনুপম পায়ের এই বাক্যবাণ যে বাবুলের উদ্দেশেই, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না।

[আরও পড়ুন: Bigg Boss 15: ‘বিগ বস’-এর জন্য কয়েক শো কোটি কামাবেন সলমন, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য]

আসলে বিগত কয়েকমাস ধরেই রাজ্য-রাজনীতিতে যেভাবে দলবদলের ঘটনা ঘটেছে, তাতে অনেকেই স্তম্ভিত। মুকুল রায়ের মতো ডাকসাইটে নেতা থেকে শুরু করে আসানসোল ঘাঁটিতে বিজেপির (BJP) স্তম্ভ বাবুল সুপ্রিয় তৃণমূলে (TMC) যোগ দিয়েছেন নির্বাচন পরবর্তী সময়ে। যাতে বাংলার রাজনৈতিক মানচিত্রে বিরাট পরিবর্তন হবে বলে আশা করছেন রাজনৈতিক মহলের একাংশ। কিন্তু অহরহ রাজনৈতিক নেতা-মন্ত্রীদের দল-বদলকে অনেকেই মেনে নিতে পারছেন না। তাঁদের একাংশের মত, “যাঁদের ব্যক্তিগতজীবনে রাজনৈতিক মতাদর্শের স্থিরতা নেই, তাঁরা আমজনতার সেবায় কতটা কী করতে পারবে, সন্দেহের!”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Singer anupam roys post on present political scenario

Next Story
ফের কমেডি ছবিতে সোহম, গল্পে মজাদার চমক
Show comments