বড় খবর

‘পাকিস্তানি শিল্পীরা ভারতে ফিরুক’, চাইছেন অরিজিৎ সিং

গায়ক পাল্টা প্রশ্নও ছুঁড়েছেন- “ওদেশে কি ভারতের গান নিষিদ্ধ?”

পাকিস্তানি সঙ্গীতশিল্পী দের নিয়ে উদ্বিগ্ন অরিজিৎ

পুলওয়ামা হত্যাকাণ্ডের পরই ভারতবর্ষ ছেড়ে নিজের দেশে ফিরে যেতে হয় পাকিস্তানের শিল্পীদের। অভিনেতা অভিনেত্রী থেকে সঙ্গীত শিল্পী, সেই দলে বাদ পড়েননি কেউই। ২০১৬ সালে উরি অ্যাটাকের পর তাও দুই- চারজন শিল্পী এদেশে থাকলেও ২০১৯ এ পুলওয়ামার পর দেশ ছেড়ে যেতে হয় সকলকেই। এবার পাকিস্তানি সঙ্গীত শিল্পীদের নিয়ে নিজের মতামত পোষণ করেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং। তাদেরকে নিয়ে যে যথেষ্ট উদ্বিগ্ন তিনি, সেই বিষয়ও পরিস্কার। 

সম্প্রতি আবু ধাবির এক সঙ্গীতানুষ্ঠানে তিনি মুখ খুলেছেন এই প্রসঙ্গে। একরকম বিরক্ত হয়েই অরিজিৎ জানতে চান, পাকিস্তানে কি ভারতবর্ষের গান নিষিদ্ধ? নাকি এখানকার মানুষ উনাদের গান শুনছেন না? সঙ্গে তিনি আরও বলেন এমন এক বিতর্কিত বিষয় নিয়ে কথা বলায় তার কোনও অসুবিধে নেই কিন্তু আদৌ ভারত এবং পাকিস্তানের মধ্যে শিল্প সংস্কৃতির বিভেদ ঘুচেছে কিনা সেই নিয়েই আগ্রহী তিনি। পাকিস্তানি শিল্পীরা ভারতে ফিরলে নতুন ধরনের আরও গান হবে, অরিজিৎ চান তাঁরা দেশে ফিরুক!   

প্রসঙ্গেই অরিজিৎ বেশ কিছু পাকিস্তানি শিল্পীর প্রসংশসাও করেন। আতিফ আসলাম থেকে রাহাত ফতেহ আলি খান সাহেব এবং শাফকাত আমানত আলির নাম নিতেও শোনা যায় তাঁকে। এনাদের নিদারুণ ভাবে পছন্দ অরিজিৎ- এর। সীমান্ত কখনই সংস্কৃতিতে বাঁধা হতে পারে না এমনিই বিশ্বাস তাঁর। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Singer arijit singh wants pakistani singers back in india

Next Story
Somnath Chatterjee, Dies at 89: শেষ সাক্ষাৎকারে অকপট সোমনাথ চট্টোপাধ্যায়somnath chatterjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com