scorecardresearch

বড় খবর

মানসিক অবসাদে ভুগছেন ইমন চক্রবর্তী! ২ দিন কথা বলেননি কারও সঙ্গে

নিজেই খুঁজলেন ভাল থাকার ‘পাসওয়ার্ড’

মানসিক অবসাদে ভুগছেন ইমন চক্রবর্তী! ২ দিন কথা বলেননি কারও সঙ্গে
ইমন চক্রবর্তী

অবসাদের শিকার ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। এতটাই বিরক্ত যে বিগত দু দিনে কারও সঙ্গে কথা অবধি বলেননি। স্বাভাবিক থাকার চেষ্টা করেছেন। কিন্তু তাতেও লাভ হয়নি। ভেঙে পড়েছেন ইমন। জাতীয় পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী নিজেই একথা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

তারকাদের অবসাদে ভোগার বিষয় নতুন নয়। এর আগেও ঋতাভরী চক্রবর্তী থেকে মিমি চক্রবর্তীর মতো তারকারা অবসাদে ভোগান্তির কথা স্বীকার করেছেন। ব্যস্তজীবনে আজকাল প্রায় সিংহভাগ সাধারণ মানুষেরাও অবসাদে ভোগেন। কেউ গোপন রাখেন। জনসমক্ষে খোলাখুলি বলতে ভয় বা লজ্জা পান। আবার কেউ বা নেটদুনিয়ায় নিজের মনের ভাব প্রকাশ করেন। কিন্তু মিমি-ঋতাভরী যখন অবসাদ প্রসঙ্গে মুখ খুলেছেন, জানিয়েছেন গোপন না রেখে কাছের মানুষদের কাছে এই বিষয়ে খোলাখুলি কথা বলা দরকার। এবার অবসাদ নিয়ে মুখ খুললেন ইমন চক্রবর্তী।

কী জানিয়েছেন গায়িকা? ইমনের কথায়, “গত ২ দিন আমার ভাল কাটেনি একদম। স্বাভাবিক থাকার চেষ্টা চালিয়েও পেরে উঠিনি। সবার সঙ্গে বাক্যালাপও বন্ধ করে দিয়েছি। খুব ভেঙে পড়েছিলাম। বিরক্তও হয়েছিলাম।” কিন্তু কেন অবসাদের শিকার হলেন ইমন? বলছেন, সেই কারণ গায়িকার জানা নেই। এর আগেও অবসাদের কবলে পড়েছেন। এমন অভিজ্ঞতা তাঁর আগেও হয়েছে। কিন্তু নিজেকে বুঝিয়ে আবার সেই জায়গা থেকে বেরিয়েও এসেছেন।

[আরও পড়ুন: ‘ডিটেক্টিভ’ না ‘ডিফেক্টিভ’ ধরতে পারবেন না! ‘গোরা’র টিজারে অনন্য গোয়েন্দা ঋত্বিক, দেখুন]

কীভাবে এই অবসাদের সঙ্গে মোকাবিলা করা যায়? সেই প্রশ্নের উত্তরও জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা নিজেই দিয়েছেন। ইমন বলছেন, “কখনও কখনও মানসিক পরিস্থিতি খারাপ থাকতেই পারে। তাতে কোনও সমস্যা নেই। তবে নিজের মুডকে বুঝতে হবে প্রথমে। আর সেটাকে কীভাবে ভাল করা যায়, সেই অস্ত্রও নিজেকেই আবিষ্কার করতে হবে।”

জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকার পরামর্শ, “ডিপ্রেশন কিন্তু ভীষণ বিপজ্জনক। তবে সাহস রাখবেন। নিজের শান্তি কখনও নষ্ট হতে দেবেন না। জীবনটা আপনার। ভালভাবে বাঁচুন। কথা বলুন। সুরক্ষিত থাকুন। সকলকে অসংখ্য ভালবাসা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Singer iman chakraborty is in depression shares her story