বড় খবর

ইমনের ব্যায়ামের ছবিতে ‘ধর্ষণের কু-ইঙ্গিত’ বাংলাদেশি নেটিজেনের! আইনি পদক্ষেপ গায়িকার

সাইবার-বুলিংয়ের শিকার জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা।

Iman Chakraborty

Iman Chakraborty: তারকাদের ছবিতে কু-মন্তব্য কিংবা ট্রোলিং এখন প্রায় জলভাত হয়েই দাঁড়িয়েছে। ফ্রি নেট, অবসর যাপনের মহিমা এমনই যে কু-চিন্তা কিংবা তাঁদের অশালীন আচরণের প্রমাণ পাওয়া যায় সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি এধরণের অশালীন প্রস্তাবের সম্মুখীন হতে হয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত গায়িকা ইমন চক্রবর্তীকে (Iman Chakraborty)। মাসখানেক ধরেই তিনি যোগ ব্যায়ামের ছবি শেয়ার করেন ফেসবুকে। শুক্রবারও সেটাই করেছিলেন। কিন্তু সেই ছবির কমেন্ট বক্সেই উড়ে এল এক ধর্ষণের হুমকি। যদিও পরোক্ষভাবে সেই মন্তব্য করেছে ওই নেটিজেন। কিন্তু তা নজর এড়ায়নি গায়িকার। তৎক্ষণাৎ কলকাতা পুলিশকে মেনশন করে যথাযথ আইনি পদক্ষেপ করার আর্জি জানান ইমন।

পরে ওই নেটিজেনের প্রোফাইল ঘেঁটে জানা যে, সে বাংলাদেশের সিলেটের বাসিন্দা। ইমনের ছবির নিচে ওই অশালীন মন্তব্যে প্রতিবাদ জানিয়েছেন প্রায় আড়াই হাজারেরও বেশি মানুষ। তাঁদের মধ্যে বাংলাদেশের নেটজনতারাও রয়েছেন। কিন্তু বাংলাদেশের নাগরিক হওয়ায় কলকাতা পুলিশের পক্ষে আইনি পদক্ষেপ করা সম্ভব কিনা, তা নিয়ে ধন্দে ছিলেন গায়িকা। তবে জানা যায়, ইমনের বাংলাদেশের অনুরাগীরাই নাকি ওই ব্যক্তির বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নিয়েছেন।

[আরও পড়ুন: ‘আয়ারাম-গয়ারাম বাংলার সংস্কৃতি নয়’, মুকুলের TMC প্রত্যাবর্তনে তীক্ষ্ণ খোঁচা ‘দলবদলু’ হিরণের]

ইমনের কথায়, বর্তমানে শুধু তারকারাই নন, অনেক মেয়েদের প্রোফাইলেই এমন মন্তব্য উড়ে আসে। একত্রিত হয়ে এর প্রতিবাদ করা উচিত। গায়িকা যদিও ব্যক্তিগত জীবনে ট্রোলিংকে পাত্তা দেন না। তবে তাঁর আশঙ্কা, সমাজের প্রতিটা নারীকেই যখন এর সম্মুখীন হতে হচ্ছে, এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় মেয়েদের প্রায়ই কটাক্ষের মুখে পড়তে হয়। বিষয়টা খানিক যেন জলভাতের মতোই হয়ে দাঁড়িয়েছে! স্কার্টের ঝুল মাপা, ব্লাউজের গভীরতা মাপা থেকে শুরু করে শাড়ি আঁচল সরে গিয়ে কেন নাভির অংশ বেরলো?… বক্ষ বিভাজিকা উঁকি দিল?… নেটজনতাদের আতস কাচ যেন তৈরিই থাকে সবসময়ে! আর তার প্রভাবও স্পষ্ট পরিলক্ষিত হয় ছবির কমেন্ট বক্সে। একের পর এক অশালীন, কদর্য মন্তব্য উপচে পড়ে! কেউ প্রতিবাদ করে আবার কেউ বা এড়িয়ে যায়। কিন্তু তাতে কি আদৌ সমস্যার সমাধান হবে? আর প্রোফাইল ব্লক, রিপোর্ট করেই বা কতদিন চলবে! সেই প্রেক্ষিতেই আওয়াজ তুলেছেন ইমন চক্রবর্তী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Singer iman chakraborty receives rhetorical rape threats in social media

Next Story
Yaas বিধ্বস্ত সুন্দরবনে বানভাসীদের জন্য বোটেই ফ্রি ভ্যাকসিনের ব্যবস্থা, জানালেন সৃজিতSrijit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com