scorecardresearch

বড় খবর

পুজোয় সুশান্তই ভরসা সিঙ্গল-স্ত্রিন হল মালিকদের

আবেগে ভর করেই লকডাউন পরবর্তী পরিস্থিতিতে কলকাতায় সিনেমা হল খুলতে চলেছেন মালিকরা।

সুশান্ত সিং রাজপুত

দর্শক আর্কষণে সিঙ্গল স্ক্রিন সিনেমা হলগুলোর ভরসা সুশান্ত সিং রাজপুত। ১৫ অক্টোবর থেকে স্বাস্থ্যবিধি মেনে চালু হবে সিনেমা হল। করোনার কারণে নতুন কোনও সিনেমার শ্যুটিং হয়নি। তাই সুশান্ত আবেগে ভর করেই লকডাউন পরবর্তী পরিস্থিতিতে কলকাতায় সিনেমা হল খুলতে চলেছেন মালিকরা।

১৪ জুন দেহ উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের। তারপর থেকেই অভিনেতার মৃত্যু ঘিরে টানাপোড়েন অব্যাহত। খুন, নাকি আত্মহত্যা? এই প্রশ্নেই আপাতত তদন্তে সিবিআই। তাই সুশান্তকে নিয়ে মানুষের আগ্রহ রয়েছে। উৎসবের আবহে তাই সেই আবেগকেই ভরপুর কাজে লাগাতে চাইছেন কলতারার হল মালিকরা। এমনটাই মনে করেন সিনেমা শিল্পের সঙ্গে যুক্ত এক ব্যবসায়ী। অবশ্য মুখে বলা হচ্ছে, রাজপুতকে শ্রদ্ধা জানাতেই এই উদ্যোগ।

এসএসআর সিনেমার এক্জিকিউটিভ ডিরেক্টার ও বেশ কয়েকটি সিঙ্গল স্ক্রিনের মালিক শতদীপ সাহা বলেছেন, ‘সুশান্ত সিং রাজপুত অভিনীত কেদারনাথ সিনেমাটি ভাল ব্যবসা দিয়েছিল। বর্তমানে কোনও নতুন সিনেমাও নেই। এই পরিস্থিতিতে সুশান্তের সিনেমা দেখানোই সেরা বিকল্প বলে মনে হয়। সুশান্ত আবেগে ভর করেই দর্শক সিনেমা হলে আসবে বলে মনে হয়।’

বাংলার প্রায় ৩০-৩৫টি হলে সুশান্ত অভিনীত বিভিন্ন সিনেমা দিয়েই লকডাউন পরবর্তী সময় সিঙ্গল স্ক্রিন চালু হবে। জানা গিয়েছে বেশিরভাগ হলেই সুশান্ত ইভিনীত কেদারনাথ ও এম এস ধোনী সিনেমা দু’টি প্রদর্শিত হবে। শতদীপের কথায়, ‘মার্চ থেকে সিনেমা হলগুলো বন্ধ পড়ে রয়েছে। ১৫ অক্টোবর থেকে ৫০ শতাংশ আসন ক্ষমতা নিয়ে চালু হবে হলগুলো। এই পরিস্থিতিতে ৫০ শতাংশ আসন ভর্তি করানোই চ্য়ালেঞ্জের কাজ। তাই রাজপুতের সিনেমা দেখিতে কিছুটা দর্শক আকর্ষণের চেষ্টা হবে।’

সিনেমা শিল্পের প্রযোজক, ডিস্ট্রিবিউটার, এক্সিবিটার ও ল্যাবরেটরি সংস্থারগুলোর সংগঠন ইম্পার তরফে রতন সাহা জানিয়েছেন, ‘সরকার হল খোলার কথা বললেও নতুন কোনও সিনেমা নেই। তাই হল খুলে আদৌ লাভ হবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। মাল্টিপ্লেক্সগুলো ওটিটি প্ল্যাটফর্মে প্রকাশিত সিনেমা প্রদর্শন করতে পারবে। কিন্তু সিঙ্গল স্ক্রিনে তা অসম্ভব। তবু হয়তো দুর্গা পুজোর পাঁচ দিন হল খুলবে।’ সিঙ্গল স্ক্রিনে বিধি কতটা বিধি মানা সম্ভব তা নিয়ে প্রশ্ন রয়েছে- ইম্পা সদস্যদের কথাতেই তা স্পষ্ট।

১৫ অক্টোবর থেকে কনকেনমেন্ট জোনের বাইরের সিনেমা হল, মাল্টিপ্লেক্স, থিয়েটার খোলা যাবে। স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ অনুসারে আপাতত দর্শক আসন সংখ্যার ৫০ শতাংশই পূরণের অনুমতি মিলেছে, এছাড়াও রয়েছে একাধিক স্ট্যান্ডার্ড অপারেটিং স্টিস্টেম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Single screen theatres banking on sushant movies to draw audience in durga puja