অনির্দিষ্টকাল বন্ধের হুঁশিয়ারি সিঙ্গলস্ক্রিন মালিকদের

শুধু একটা 'নো অবজেকশন'-এর কারণে জট কাটছে না সিনেমাহলের বিষয়ে। তাদের দাবি, আগামী ১৮ তারিখের মধ্যে সরকার তাদের সঙ্গে কথা না বললে পরের দিন অর্থাৎ ১৯ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাবেন তারা।

By: Kolkata  Updated: July 11, 2019, 11:22:39 AM

প্রায় দু’বছর হতে চলল সমস্যা মিটছে না রাজ্যের সিঙ্গলস্ক্রিন মালিকদের। শুধু একটা ‘নো অবজেকশন’-এর কারণে জট কাটছে না সিনেমাহলের বিষয়ে। সার্ভিস চার্জের ইস্যুতে এদিন সাংবাদিক বৈঠক ডাকে ইম্পা। তাদের দাবি, আগামী ১৮ তারিখের মধ্যে সরকার তাদের সঙ্গে কথা না বললে পরের দিন অর্থাৎ ১৯ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাবেন তারা। এখন প্রশ্ন হল এত বিবাদ কী নিয়ে?

পশ্চিমবঙ্গে সিঙ্গলস্ক্রিন মালিকরা ২ থেকে ৩টাকা সার্ভিস চার্জ পেয়ে থাকেন। কিন্তু হিন্দি ছবির ক্ষেত্রে সেটাও পাননা। ডিস্ট্রিবিউটররা সাফ জানিয়ে দেন তারা টাকা দেবেন না। এক্ষেত্রে বাইরের কিছু রাজ্যে ২৫ টাকা পর্যন্ত সার্ভিস চার্জ পাওয়া যায়। ইম্পার তরফে পিয়া সেনগুপ্তের দাবি, ”পাঁচ থেকে দশ টাকা সার্ভিস চার্জ দিতে হবে। কিন্তু সরকারের পক্ষ থেকে এখনও কোন সাহায্য পায়নি তাঁরা। একটা নো অবজেকশন সার্টিফিকেট দিলেই বিষয়টা মিটে যাবে এবং এই সার্ভিস চার্জ বৃদ্ধির ফলে দর্শকদের উপর কোনও অতিরিক্ত টিকিটের টাকাও চাপানো হবে না।”

আরও পড়ুন, ধর্মঘট হতে পারে সিঙ্গলস্ক্রিনে, সার্ভিস চার্জ ইস্যুতে পথে নামার হুঁশিয়ারি ইমপা-র

পিয়া সেনগুপ্ত আরও বলেন, ”সরকার বলছে দর্শকের টিকিটের মূল্য যাতে বৃদ্ধি না হয়। কিন্তু আমরা বলিউড ছবির ডিস্ট্রিবিউটরদের থেকে সার্ভিস চার্জটা চাইছি যেটা ওনারা দিতে রাজি হচ্ছেন না। টিকিটের নয়া পয়সাও বাড়ছে না। কিন্তু এই কথাটা সরকারকে বুঝতে হবে। বোঝনোর জন্য আমাদের সঙ্গে আলোচনায় বসতে রাজি হতে হবে।”

তবে এদিন এই ইস্যুর পাশাপাশি ইম্পার সদস্যরা বারবার জানিয়েছেন তারা একটি অরাজনৈতিক সংগঠন। অনেকদিন ধরে সমস্যার সম্মুখীন হতে হতে আজ এই সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে তারা। একটা নো অবজেকশের জন্য এবার রুটি রুজিতে টান পড়ছে হল মালিকদের। এভাবে চলতে থাকলে টলিউডের ভবিষ্যত যে অন্ধকার এদিন এই আশঙ্কাও প্রকাশ করেন তারা। ইম্পা ছাড়াও এদিনের বৈঠকে হাজির ছিলেন অরিন্দম গাঙ্গুলি, পল্লবী চট্টোপাধ্যায় ও শান্তিলাল মুখোপাধ্যায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Single screen woners may call strike for service charge

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং