বড় খবর

একসময়ে পতৌদি প্যালেসে বিদ্যুৎ ছিল না, অন্ধকারে মশারির মধ্যে ঘুমোতাম: সোহা আলি খান

পতৌদি প্যালেসের স্মৃতি নিয়েই জানালেন সোহা

সোহা আলি খান

ছোটবেলার স্মৃতি ভুলবার মত সাধ্য কারওর নেই। অন্তত সোহা আলি খানের ( Soha Ali Khan ) বক্তব্য শুনলে এমনটাই বোঝা যায়। ছোটবেলার বেশিরভাগ সময় কাটিয়েছেন পতৌদি প্যালেসে। সেখানে পৌঁছলেই আলাদা শান্তি খুঁজে পান সোহা। সাক্ষাৎকারে নিজের ছোটবেলার দিন প্রসঙ্গেই জানিয়েছেন তিনি।

সোহা জানান, তথাকথিত ভাষায় ওল্ড ওয়ারল্ড চার্ম যেমন হয় ঠিক পতৌদি প্যালেসের কোণায় কোণায় তার ছোটবেলার দিন জড়িত। প্রাসাদ হলেও অত্যন্ত সাধারণ ভাবেই সময় কাটাতেন তারা। বেশিরভাগ সময় কারেন্ট থাকত না, আলো নেই, জল নেই। বাইরে মশারী টাঙিয়ে ঘুমাতেন সকলে। তখন মোবাইল ছিল না, এসি ছিল না, কিন্তু একরাশ ভালবাসা জড়িয়ে ছিল সবার মধ্যে। 

শুধু তাই নয়, সোহা আবেগের সুরেই বলেন – ‘ওখানে আমি আমার বাবাকে খুঁজে পাই। যখনই ইচ্ছে হয় বাবার কবরের পাশে গিয়ে বসতে পারি, নিজের মত কথা বলতে পারি।’ একথা অজানা নয়, বাবার সঙ্গে সোহার সম্পর্ক ছিল অন্যধাঁচের। সকলের মধ্যে সেই ছিল বাবার সবচেয়ে প্রিয়। 

প্রসঙ্গেই সোহার বক্তব্য, শুধু তিনিই নয় কন্যা ইনায়াও কিন্তু পতৌদি প্যালেসে থাকতে বেশ পছন্দ করেন। ক্রিকেট খেলা থেকে, নিজে হাতে বাগান করা সবকিছুই ছোট্ট ইনায়া নিজে থেকেই করে। মা শর্মিলা কে সঙ্গে নিয়ে মাঝে মধ্যেই সময় কাটান সোহা এবং পরিবার। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Soha ali khan express about her childhood in pataudi palace

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com