বড় খবর


প্রিভিলেজড হওয়া অপমানের নয়, সমালোচকদের বললেন সোনম

সোনম কাপুর, বলিউডের পরিচিত প্রযোজক ও অভিনেতা পরিবারের মেয়ে, টুইটারে শেয়ার করেছেন কিছু স্ক্রিনশট। যেখানে নেটিজেনরা তাঁকে, তাঁর পিতাকে, ও তাঁর বোন রিয়াকে “বর্বরোচিত” আক্রমন করেছেন।

sonam kapoor to trolls
সোনম কাপুর। ফোটো- ইনস্টাগ্রাম

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু যেন ঝড় বইয়ে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা ফুঁসছেন ‘আউটসাইডার বনাম ইনসাইডার’ বিতর্কে। এই তরজার মধ্যে রবিরার অভিনেত্রী সোনম কাপুর টুইট করে বলেন, তারকার সন্তান হওয়ার সুবিধে তিনি মেনে নিচ্ছেন, তবে তাঁর পরিচয় তাঁর কাছে গর্বের বিষয়।

সোনম কাপুর, বলিউডের পরিচিত প্রযোজক ও অভিনেতা পরিবারের মেয়ে, এদিন টুইটারে শেয়ার করেন কিছু স্ক্রিনশট। যেখানে নেটিজেনরা তাঁকে, তাঁর পিতা অনিল কাপুর ও তাঁর বোন রিয়াকে “বর্বরোচিত” আক্রমণ করেছেন। সেগুলি টুইট করে সোনম লেখেন, “এই ধরনের কমেন্ট আসছে আমার দিকে। সমস্ত মিডিয়া এবং বাকি মানুষ যাঁরা এই আচরণ সমর্থন করেছেন ও তাতে প্ররোচনা দিচ্ছেন, এগুলো আপনাদের জন্য। যেসব মানুষ বলছেন যে অন্যের প্রতি সদয় হওয়া উচিত, তাঁরাই অন্যদের এত আঘাত করছেন!”

আরও পড়ুন: ‘স্টারের ছেলে স্টার হলেই নেপোটিজম হয়?’ প্রশ্ন রুদ্রনীলের

আরও একটি টুইটে তিনি লেখেন, “আশা করব আপনারা আমার কমেন্ট সেকশন দেখবেন। নিশ্চয়ই আপনারা চাইবেন না এরকমটা আপনাদের সঙ্গেও ঘটুক। আশা করি আপনাদের বাবা-মাকে এই ধরনের কিছু দেখতে হয় না।”

সোনম জানিয়েছেন, তাঁর টিম এই কমেন্টগুলির কথা কর্তৃপক্ষকে জানাবেন। প্রসঙ্গত, ৩৪ বছর বয়সে মুম্বইয়ে নিজের বাড়িতে আত্মহত্যা করেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। ১৪ জুন তাঁর অকালমৃত্যু আরও একবার উস্কে দিয়ে যায় বলিউডের অন্ধকার অন্দরের কাহিনি। বিশেষ করে বহিরাগতদের কীভাবে লড়াই করে বাঁচতে হয় বলিউডে, কীভাবে চালিত হতে হয়।

‘নীরজা’ ছবির অভিনেত্রী সোনম বলেন, তারকা সন্তান হওয়ায় তিনি গর্বিত। যিনি ইন্ডাস্ট্রিতে টিকে থাকতে কঠোর পরিশ্রম করেছেন। রবিবার টুইটে তিনি লেখেন, “আজ পিতৃদিবসে আমি একটা কথা বলতে চাই, হ্যাঁ, আমি আমার বাবার মেয়ে এবং তাঁর জন্যই আমি এখানে। আর হ্যাঁ আমি প্রিভিলেজড।”

সোনমের বক্তব্য, “এতে অপমানের কিছু নেই, আমাদের এই সমস্ত কিছু দিতে আমার বাবা কঠোর পরিশ্রম করেছেন। এটা আমার কর্মফল যে আমি কোথায় জন্মাব এবং কার সন্তান হয়ে জন্মাব। আমি গর্বিত, ওঁর সন্তান হতে পেরে।”

বছর ৩৫-এর তারকা বলেন, তিনি তাঁর বাবা অনিল কাপুরের ইনস্টাগ্রাম প্রোফাইলের কমেন্ট সেকশনও বন্ধ করেছেন। যাতে এই সমস্ত নেতিবাচক কমেন্ট থেকে দূরে থাকতে পারেন তাঁরা।

সোনম আরও লেখেন, “আমি চাই না, আমার ৬৪ বছরের বৃদ্ধ বাবা-মা এসবের মধ্যে দিয়ে যান। তাঁরা এসব দেখার মতো কিছু করেন নি। এ সমস্ত আমি ভয় পেয়ে করছি না, নিজের ও বাবা-মায়ের মানসিক শান্তি বজায় রাখতে দূরে থাকছি। এটা সাধারণ জ্ঞান।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sonam kapoor to trolls my privilege not an insult

Next Story
‘পেহলা নশা’র সেই চকোলেট বয় আজ চুলে পাক ধরা বাবা!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com