scorecardresearch

বড় খবর

গানে গানে বন্ধুত্বের চেনা মেজাজটাকেই ধরছে ‘তারিখ’

রূপঙ্করের গলায় গানটা কানে আসতেই স্মরণ হতে পারে এই শব্দগুলো তো জানতেন, মনের গভীরে কোথাও মেনেও নেন। এই গানের শব্দচয়ন কিন্তু কৌশিক গঙ্গোপাধ্যায়ের।

tarikh song bondhu
চেনা কথাগুলো মনে করিয়ে দিচ্ছে চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছবির গান

‘একটু পাশে থাকা…কিংবা ভিড়ে চোখ রাখা’ সবটাই তো বন্ধুর মানে। আরও একবার চেনা কথাগুলো মনে করিয়ে দিচ্ছে চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছবির গান। ‘তারিখ’ ছবিতে রূপঙ্করের গলায় গানটা কানে আসতেই স্মরণ হতে পারে এই শব্দগুলো তো জানতেন, মনের গভীরে কোথাও মেনেও নেন। এই গানের কথা কিন্তু কৌশিক গঙ্গোপাধ্যায়ের। যদিও কম্পোজারের দায়িত্ব পালন করেছেন রকেট মন্ডল। কিন্তু মিউজিক প্রোডাকশন ও প্রোগ্রামিং সামলেছেন রাজা নারায়ণ দেব।

ছবিতে অর্নিবাণ, ইরা ও রুদ্রাংশু – এই তিন চরিত্রে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়, রাইমা সেন ও ঋত্বিক চক্রবর্তীকে। ‘নির্বাসিত’ ছবিতে শাশ্বত থাকলেও এই প্রথমবার রাইমা ও ঋত্বিকের সঙ্গে কাজ করেছেন চূর্ণী। তিনজনের সম্পর্ক, বন্ধুত্ব, ভালবাসার দ্বন্দ্ব, সব মিলিয়ে চিত্রনাট্য বেঁধেছেন পরিচালক।

আরও পড়ুন, হলে ‘ভূত’, কিন্তু শো নেই! ভবিষ্যৎ কি ফের আঁধারে?

ছবিটিতে এই তিনজনের মধ্যে একজন আদর্শবাদী, অপরজন বাস্তববাদী, আর একজন প্রথানুসারী (কনফরমিস্ট)। সোশ্যাল মিডিয়ার যুগে প্রত্যেকেই তাঁদের মতাদর্শে অনড়। বিভিন্ন বয়সের বন্ধুত্বের গল্প বলবেন চূর্ণী। ২০১৮-র কলকাতা চলচ্চিত্র উৎসবে আরও ১৫টি ছবির সঙ্গে প্রতিযোগিতা বিভাগে দেখানো হয়েছিল ‘তারিখ’।

সুপর্ণকান্তি করাতি, অর্থাৎ অপেরা মুভিজের প্রযোজনায় তৈরি হয়েছে এই ছবি। কৌশিক গঙ্গোপাধ্যায়ও শেয়ার করেছেন ছবির ট্রেলার। প্রসঙ্গত, চূর্ণী পরিচালিত প্রথম ছবি ‘নির্বাসিত’ দুটি জাতীয় পুরস্কার পায়। আগামী ১২ এপ্রিল মুক্তি পাচ্ছে ‘তারিখ’।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Song bondhu bengali movie tarikh