নব্বই এর দশকের মাঝামাঝি, ভারতের অন্যতম বড় প্লেব্যাক গায়ক সোনু নিগম "বিরক্ত" হয়েছিলেন। তার পথে আসা অফারগুলি এক দিক থেকে চমকপ্রদ ছিল, কারণ সবাই চেয়েছিল যে তিনি বিভিন্ন বৈচিত্র্যের কেবল দুঃখজনক গান গাইবেন।
Advertisment
একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে, সোনু প্রকাশ করেছেন যে ১৯৯৫ সালের চলচ্চিত্র বেওয়াফা সানাম থেকে তার ট্র্যাক "আচ্ছা সিলা দিয়া তুনে মেরে পেয়ার কা" এর চার্টবাস্টার সাফল্যের পরে, তাকে কেবল দুঃখজনক গানের প্রস্তাব দেওয়া হয়েছিল। শিল্পী বলেন...
"আমি বিরক্ত ছিলাম! আছা সিলা দিয়ার পরে, আমাকে কেবল দুঃখের গানের প্রস্তাব দেওয়া হয়েছিল। আমি সবসময় মঞ্চে রসিকতা করি যে আমি 'কাফন, দাফন, লাশ, শমশান ঘাট, কবরস্থান' শব্দগুলি দিয়ে গান পেতে শুরু করি। দুঃখের গান! আমি আশা করেছিলাম যে আমিও কিছু আপ টেম্পো গান পাব, এবং শেষ পর্যন্ত নাদিম-শরাবনের দৌলতে সেটা সম্ভব হয়েছিল।"
গায়ক বলেছিলেন যে তার ক্যারিয়ারের পরিবর্তন ঘটে যখন তিনি পরদেশের চার্টবাস্টার ট্র্যাক "ইয়ে দিল দিওয়ানা" গেয়েছিলেন, যা শাহরুখ খানের উপর চিত্রায়িত হয়েছিল। গানটি এখনও সোনুর সর্বকালের ক্লাসিকগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়।
সোনু নিগম স্মরণ করেছেন কিভাবে নাদিম-শরাবন তাকে সুভাষ ঘাইয়ের পরিচালনায় ট্র্যাক পাওয়ার ক্ষেত্রে সহায়ক ছিলেন। "আমি তাদের বলেছিলাম যে আমি এটা করতে পারি। আমি ওয়েস্টার্নও করতে পারি। যখন তারা ইয়ে দিল দিওয়ানা বানানোর সুযোগ পায়, তখন সুভাষ ঘাইকে আমার নাম প্রস্তাব করেছিল। নাদিম-শরাবনের জন্য আমি নতুন যুগের গান পেতে শুরু করেছি।"
তবেঁ, পরদেশ ছবির পর সোনু নিংগাম শাহরুখ খানের বেশ কয়েকটি চলচ্চিত্রের জন্য গান গেয়েছেন। মনে রাখার মতো দিল সে, ফির ভি দিল হ্যায় হিন্দুস্তানি, কাভি খুশি কাভি গম এবং কাল হো না হো।