scorecardresearch

বড় খবর

‘আজ মা বেঁচে থাকলে কেঁদে ফেলতেন’, পদ্মশ্রী পেয়ে আবেগে ভাসলেন সোনু নিগম

পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী তাঁর পদ্ম-পুরস্কার উৎসর্গ করলেন ভারতকে

পদ্মশ্রী নিয়ে আবেগতাড়িত সোনু

গতকাল রাত থেকে পদ্মশ্রী ও পদ্ম ভূষণ নিয়ে শোরগোল নেটপাড়া থেকে আমজনতার অন্দরমহলে। পুরস্কারের ঝুলি থেকে নাম বেরতেই বাংলার বুক থেকে একের পর এক প্রত্যাখ্যান। গিতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য – পদ্ম পুরস্কার ফেরাতেই সমলোচনার পরিবেশ সর্বত্র। ঠিক তারমধ্যেই জানা গেল, সঙ্গীত শিল্পী সোনু নিগম ( Sonu Nigam ) পাচ্ছেন পদ্ম পুরস্কার।

 বলিউড থেকে টলিউড দেশের নানান ভাষায় গান গেয়ে শ্রোতাদের এমনকি তার অনুরাগীদের মনোরঞ্জন করেছেন তিনি, তাই তার পুরস্কার লাভে আপ্লুত দেশবাসী। ভারতের শ্রেষ্ঠ সম্মাননার মধ্যে একটি পদ্মশ্রী দেওয়া হবে সোনু নিগমকে। আবেগে ভাসছেন শিল্পী। চোখে জল নিয়েই বললেন, ” মা যদি আজকে বেঁচে থাকতেন, প্রচন্ড কাঁদতেন। তাদের সকলকে ধন্যবাদ যারা আমাকে এই পুরস্কার দেওয়ার যোগ্য বলে মনে করেছেন। আমার বাবা, মা পরিবারের সকলকে ধন্যবাদ। ”

অনেক ছোট বয়েসেই সঙ্গীতের জগতে হাতেখড়ি হয় তার। বলিউডের মাটিতে পা রেখেছিলেন অনেক সাহস নিয়ে। ১৯৯৫ এর সারেগামা টিভি শো দিয়ে জীবনের শুরু, গজেন্দ্র সিংয়ের হাত ধরেই ময়দানে নেমেছিলেন তিনি। তারপর একের পর এক হিট গান। বলিউড সেনসেশন নাম লেখালেন সোনু। শাহরুখ থেকে আমীর, বাদ যাননি কেউই – শাস্ত্রীয় সঙ্গীতের বাহক সোনু আধুনিক গান হোক কিংবা রক মিউজিক স্টেজ কাঁপাতে একাই একশো। পরিবারের সঙ্গেই ধন্যবাদ জানিয়েছেন সঙ্গীত জীবনের গুরুদের। তারা শিখিয়েছেন তাই তিনি আজ এখানে পৌঁছেছেন বলেই মনে করেন শিল্পী। 

পদ্মশ্রী পুরস্কারের দলে রয়েছেন পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদিও ( Chandraprakash Dwivedi )। চাণক্য এবং পিঞ্জরের মত ধারাবাহিক এবং সিনেমা উপহার দিয়েই পরিচালনার দুনিয়াকে সমৃদ্ধ করেছেন তিনি। অত্যন্ত আনন্দের সুরেই জানান, ” আমার এই পুরস্কার গোটা দেশের মানুষদের উদ্দেশ্যে অর্পণ করলাম। যাদের সঙ্গে কাজ করেছি তারা না থাকলে আজ এত সম্মান হয়তো বা পেতাম না। প্রচুর অভিজ্ঞ মানুষের সংস্পর্শে এসেছি, শিখেছি তারা নতুন কিছু বানাতে আমায় সাহায্য করেছেন পাশে থেকেছেন, সকলকে ধন্যবাদ।”  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sonu nigam will recive padmashree said he dedicate this prestigious award to his mom