বড় খবর

মানবসেবায় ‘মসিহা’, যোগীর রাজ্যের ২০টি গ্রামের বৃদ্ধাদের শীতবস্ত্রের দায়িত্ব নিলেন সোনু সুদ

“জীবে প্রেম করে যে জন, সেই জন সেবিছে ঈশ্বর”, স্বামী বিবেকানন্দের এই বাণী সোনু সুদ যেন অক্ষরে অক্ষরে পালন করেছেন।

Sonu

“জীবে প্রেম করে যে জন, সেই জন সেবিছে ঈশ্বর”, স্বামী বিবেকানন্দের এই বাণী সোনু সুদ যেন অক্ষরে অক্ষরে পালন করেছেন। মানবসেবা যে ঈশ্বর পুজোর চেয়ে কোনও অংশে কম নয়, তা প্রমাণ করে দেখিয়েছেন তিনি। এবারও তার অন্যথা হল না। যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) শাসিত উত্তরপ্রদেশের মির্জাপুরের ২০টি গ্রামের বৃদ্ধাদের জন্য শীতবস্ত্রের জোগান দেওয়ার প্রতিশ্রুতি দিলেন সোনু সুদ (Sonu Sood)।

দিন কয়েক আগেই বিকাশ দীক্ষিত নামে জনৈক ব্যক্তি টুইটে সোনু সুদকে জানান, বেনারস থেকে ৮০ কিমি. দূরে মির্জাপুর ও সোনভদ্রের ২০টি গ্রাম রয়েছে, যেগুলি মূলত নকশাল অধ্যুষিত। প্রতিবছরই সেখানে প্রবল শীতের কবলে পড়েন বৃদ্ধারা। ঠান্ডায় কাঁপতে কাঁপতে তাঁরা স্বপ্ন দেখেন এক দেবদূতের। যে এসে তাঁদের সব দুঃখ দূর করে দেবে। সেই টুইটেই অভিনেতাকে মেনশন করে বিকাশ লেখেন, “ওই মহিলাদের শেষ ভরসা আপনিই।” বিকাশের টুইট দেখা মাত্রই বিন্দুমাত্র দেরি করেননি সোনু সুদ। তৎক্ষণাৎ উত্তরে জানান, “এখন ২০টি গ্রামের কারেরই ঠান্ডা লাগবে না। খুব শিগগিরিই ওদের শীতবস্ত্র পৌঁছে যাবে আপনার কাছে।”

অতিমারী আবহে গোটা লকডাউনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শোনা গিয়েছে শুধু একটাই নাম- সোনু সুদ (Sonu Sood)। এমন কঠিন সময়ে তিনিই হয়ে উঠেছিলেন দুস্থ-দরিদ্রদের ‘মসিহা’। লকডাউনে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর পাশাপাশি বহু দুস্থ পরিবারের পাশেও দাঁড়িয়েছেন। কোথাও অনাথ শিশুদের দায়িত্ব নিয়েছেন, আবার কোথাও বা হতদরিদ্র পরিবারের সন্তানদের পড়াশোনার খরচ জুগিয়েছেন। দুস্থ পরিবারের সন্তানদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করে স্বপ্ন দেখার সাহস জুগিয়েছেন। এমন মানবসেবার জোরে ইতিমধ্যেই আদায় করে নিয়েছেন আন্তর্জাতিক প্রশংসা। সেই মানবদরদী অভিনেতা আরও একবার দুস্থদের সেবায় নিজেকে নিয়োজিত করলেন।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sonu sood extends helps toward elder women of 20 villages

Next Story
সুশান্তের মৃত্যু তদন্ত চলছে, ছোট সূত্রও বাদ যাচ্ছে না, মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীকে উত্তর CBI-এরSushant
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com