বড় খবর

অর্থাভাবে ডাক্তারি পড়ার স্বপ্ন অধরা? নয়া স্কলারশিপ আনলেন সোনু সুদ

এই স্কলারশিপ প্রোগ্রামের মাধ্যমে বিদেশে পড়ার সুযোগ মিলবে।

Sonu Sood installs mobile tower
সোনু সুদ। ফাইল চিত্র

ভবিষ্যতে ডাক্তার হওয়ার স্বপ্ন দেখছেন? নিজের পায়ে দাঁড়িয়ে সাফল্যের চূড়ায় পৌঁছতে চান? স্বপ্ন দেখুন। আর সেই স্বপ্ন সত্যি করার দায়িত্ব নিলেন সোনু সুদ। লকডাউনে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর পাশাপাশি বহু দুস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছেন। কোথাও অনাথ শিশুদের দায়িত্ব নিয়েছেন, আবার কোথাও বা হতদরিদ্র পরিবারের সন্তানদের পড়াশোনার খরচ জুগিয়েছেন। এবার দুস্থ পরিবারের সন্তানদের আরও একবার স্বপ্ন দেখার সাহস জোগালেন সোনু সুদ (Sonu Sood)। ডাক্তারি পড়ার সুযোগ করে দিতে নয়া উদ্যোগ নিলেন বলিউড অভিনেতা। ডাক দিলেন ‘সুস্থ দেশ’ গড়ে তোলার।

এই অতিমারী আবহ বুঝিয়ে দিয়েছে যে দেশে চিকিৎসা পরিকাঠামো উন্নত করা কতটা দরকার। পরিসংখ্যান অনুযায়ী, দেশে ডাক্তারের সংখ্যা তুলনামূলক কম। এই করোনা চিকিৎসার সময় সেই অভাবটা যেন আরও বেশি করে স্পষ্ট হয়ে উঠেছে। আর ঠিক সেই ভাবনা থেকেই এবার সোনু সুদের অভিনব উদ্যোগ। ডাক্তারি পড়ার জন্য ৫ লক্ষ টাকার স্কলারশিপের ব্যবস্থা করলেন তিনি।

আইএসএম এডুটেক সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে সোনুইজম ডট অর্গানাইজেশন নামে এক নতুন স্কলারশিপের আয়োজন করেছেন অভিনেতা। যে স্কলারশিপের অন্তর্ভূক্ত হয়ে যে কেউ ডাক্তারি পড়তে পারেন। প্রতিভা, অধ্যাবসায় থাকলেও অর্থাভাবে দুস্থ পরিবারের অনেকেরই ডাক্তারি পড়ার স্বপ্ন দুমড়ে মুচড়ে যায়। আর সেসব মেধাবী ছাত্রদের স্বপ্ন পূরণ করতেই এবার নয়া উদ্যোগ নিলেন সোনু। এই স্কলারশিপ প্রোগ্রামের মাধ্যমে বিদেশে পড়ার সুযোগ মিলবে। প্রসঙ্গত, এর আগেও মায়ের নামে ‘সরোজ সুদ স্কলারশিপ’ (Saroj Sood Scholarship)-এর আয়োজন করেছিলেন অভিনেতা।

Web Title: Sonu sood launches scholarship for aspiring medical students

Next Story
অভিনেত্রীকে লাগাতার ধর্ষণের অভিযোগ, FIR দায়ের মুম্বইয়ের কাস্টিং ডিরেক্টরের বিরুদ্ধেexpress-photo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com