বড় খবর

নয়া ভারত গড়ে তোলার স্বপ্ন, এবার দুস্থদের উপার্জনের জন্য ই-রিকশা উপহার সোনুর

দুস্থদের জন্য বলিউড অভিনেতার নয়া উদ্যোগ- ‘খুদ কামাও, ঘর চালাও।’

sonu-sood

আবারও ঈশ্বরের দূত রূপে অবতরণ সোনু সুদের। লকডাউনের দিনগুলি থেকে দুস্থদের পাশে দাঁড়িয়ে ইতিমধ্যেই তিনি গোটা দেশের মন জয় করেছেন। প্রশংসা কুড়িয়েছেন আন্তর্জাতিক ময়দানেও। তবে বর্তমানে দেশ নিউ নর্ম্যালে ফিরলেও এখনও কিন্তু তাঁর নিঃস্বার্থ পরিষেবার হাত থামেনি। বরং একের পর এক কাজ করে চলেছেন মানুষের সেবায়। এবার সেইরকম এক অভিনব উদ্যোগ নিলেন। দরিদ্র পরিবারগুলি যাতে দুবেলা দুমুঠো অন্ন সংস্থান করতে পারে, সেই আশায় ই-রিকশা বিতরণ শুরু করলেন সোনু সুদ (Sonu Sood)।

এই অতিমারী পরিস্থিতিতে অনেকেই কাজ খুঁইয়েছেন। ভিন রাজ্যে কাজ হারিয়ে ঘরে বসে একপ্রকার প্রায় বিষাদগ্রস্থ জীবন কাটাচ্ছেন। সংসার চালাতেও হিমশিম খেতে হচ্ছে তাঁদের। সেসমস্ত আর্থিক সমস্যা জড়িত পরিবারগুলিকেই এবার আয়ের বন্দোবস্ত করে দিতে রবিনহুড সোনুর অভিনব উদ্যোগ। শ্যাম স্টিল ইন্ডিয়ার সঙ্গে গাঁটছড়া বেঁধে দুস্থ পরিবারগুলিকে ই-রিকশা উপহার দিচ্ছেন বলিউড অভিনেতা। আর এই উদ্যোগের নাম দিয়েছেন- ‘খুদ কামাও, ঘর চালাও।’ বিপদের দিনে আর্থিক সমস্যা কাটাতে যেন কারও মুখাপেক্ষী না হয়ে থাকতে হয়, সেই কারণেই এমন উদ্যোগ নিয়েছেন সোনু সুদ।

এপ্রসঙ্গে সোনুর মন্তব্য, “গত কয়েক বছরে মানুষের কাছ থেকে অফুরন্ত ভালবাসা পেয়েছি। আর এই বিষয়টাই তাঁদের জন্য কিছু করার অনুপ্রেরণা জুগিয়েছে আমায়। সেই জন্যই এই নয়া প্রয়াস। আমি মনে করি, কারও হাতে অন্নবস্ত্র তুলে দেওয়ার থেকেও তাদের উপার্জনের রাস্তা তৈরি করে দেওয়া আরও বেশি জরুরি। আমি নিশ্চিত এই উদ্যোগ ওই সমস্ত অসহায় মানুষগুলিকে ফের নিজের পায়ে দাঁড় করাবে। তাঁরা আবার স্বনির্ভর হয়ে উঠতে পারবেন।”

প্রসঙ্গত, অতিমারী আবহে গোটা লকডাউনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শোনা গিয়েছে শুধু একটাই নাম- সোনু সুদ। এমন কঠিন সময়ে তিনিই হয়ে উঠেছিলেন দুস্থ-দরিদ্রদের ‘মসিহা’। লকডাউনে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর পাশাপাশি বহু দুস্থ পরিবারের পাশেও দাঁড়িয়েছেন। কোথাও অনাথ শিশুদের দায়িত্ব নিয়েছেন, আবার কোথাও বা হতদরিদ্র পরিবারের সন্তানদের পড়াশোনার খরচ জুগিয়েছেন। দুস্থ পরিবারের সন্তানদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করে স্বপ্ন দেখার সাহস জুগিয়েছেন। এমন মানবসেবার জোরে সোনু যে রীতিমতো গোটা দেশের চোখের মণি হয়ে উঠেছেন, তা বলাই বাহুল্য।

Web Title: Sonu soods new initiative for needy people gift e rickshaw to underpriviledged

Next Story
বিমানবন্দরে হিরের কানের দুল হারিয়ে দিশেহারা জুহি, খুঁজে দিলেই পুরস্কার দেবেন অভিনেত্রীjuhi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com