বড় খবর

প্রেক্ষাপট কৃষক আন্দোলন, সিনেপর্দায় অন্নদাতাদের দুঃখ-দুর্দশার কাহিনি তুলে ধরবেন সোনু সুদ

ছবি ঘোষণার পরই সোনু সুদকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন খোদ অমিতাভ বচ্চন।

sonu

এই অতিমারী আবহে দুস্থদের পাশে দাঁড়িয়ে তিনি এখন ‘মসিহা’। কত হাজার হাজার ক্লান্ত পরিযায়ী শ্রমিককে বাড়ি পৌঁছে দিয়েছেন। তাঁদের পেট ভরিয়েছেন। নিশ্চিতে যাতে তাঁরা রাতে ঘুমোতে পারেন, সেই বন্দোবস্তও করেছেন। দেশের যে কোনও প্রান্তের দুস্থ-অভাবীদের কাছে সেই সোনু সুদই (Sonu Sood) এখন হয়ে উঠেছেন ঈশ্বরের দূত-সম। এবার সেই অভিনেতাই সিনে পর্দায় তুলে ধরবেন কৃষকদের দুঃখ-দুর্দশার কথা। পরিচালক ই নিবাসের সেই নতুন ছবি ‘কিষান’ (Kisaan)-এর মুখ্য ভূমিকায় অভিনয় করবেন সোনু সুদ। যে ছবি ঘোষণার পরই সোনু সুদকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন খোদ অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।

সিনে-সমালোচক তরণ আদর্শ সোমবার টুইট করে এই নতুন ছবি ‘কিষান’-এর কথা সকলকে জানিয়েছেন। ছবির প্রযোজনা করছেন ‘ড্রিম গার্ল’ খ্যাত পরিচালক রাজ শাণ্ডিল্য। সিনেমায় সোনু সুদ ছাড়া আর কারা থাকছেন, তা অবশ্য এখনও জানানো হয়নি। ‘পাঞ্জাবের ভূমিপুত্র’ সোনু সুদ। তাঁকে ইতিমধ্যেই ‘আইকন’ ঘোষণা করা হয়েছে পাঞ্জাবের নির্বাচন কমিশনের তরফে। অতিমারী আবহে দুস্থদের প্রতি তাঁর মানবিকতাবোধ দেখেই এই সিদ্ধান্ত নিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। আর এই কৃষি বিক্ষোভের পুরোভাগেও যখন মূলত পাঞ্জাব প্রদেশের কৃষকরাই, তখন ভূমিপুত্র হিসেবে
অন্নদাতাদের অভাব-অভিযোগ নিয়ে প্রতিবাদী সুর না তুলে থাকতে পারেননি সোনু। কৃষক বিক্ষোভকে সমর্থন জানিয়ে সোনু টুইটে সাফ জানিয়েছিলেন, “কৃষকরাই ভগবান, ওঁরাই ভারতবর্ষ।” সিনেপর্দায় কীভাবে তিনি কৃষকদের দুঃখ-দুর্দশার কথা ফুটিয়ে তুলবেন, এখন সেটাই দেখার।

অন্যদিকে কাস্টিং প্রসঙ্গে তরুণ আদর্শ তাঁর টুইটে জানিয়েছেন, সোনু সুদ ছাড়া বাকিদের নামও খুব শিগগিরিই জানানো হবে। এই মুহূর্তে গোটা দেশ এখন কৃষক বিক্ষোভ দেখছে। দুনিয়ার সবথেকে বড় গণতান্ত্রিক প্রক্রিয়ায় এমন বিক্ষোভের সাক্ষী বিশ্ব এর আগে থেকেছে কিনা, তা মনে পড়ে না! বাস্তব এই প্রেক্ষাপটকে ‘কিষান’-এ কীভাবে তুলে ধরবেন পরিচালক? সেটা দেখার অপেক্ষা সিনেপ্রেমীরা।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sonu soods upcoming film on farmers movement kisaan

Next Story
‘আমার হয়ে জনসংযোগের কাজ করবেন?’ কঙ্গনাকে চাকরির প্রস্তাব দিলজিতের! শেখালেন ‘সবক’kangana-diljit
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com