শারীরিক অবস্থার সামান্য উন্নতি, তবে সংকটেই সৌমিত্রবাবু

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাঁকে এনডোট্র্যাকিয়াল ইনটিউবেশন অর্থাৎ ভেন্টিলেশনে রাখা হয়েছে।

By: Kolkata  Updated: October 27, 2020, 04:23:13 PM

উদ্বেগ কাটেনি। এখনও বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যের শারীরিক অবস্থা সকটজনক। এখনও ভেন্টিলেটর সাপোর্টেই রয়েছেন তিনি। তবে আগের তুলনায় অবস্থার সামান্য উন্নতি হয়েছে বলে মঙ্গলবার দুপুরে জানিয়েছেন সৌমিত্রবাবুর জন্য গঠিত মেডিক্যাল দলের প্রধান ডাঃ অরিন্দম কর।

সৌমিত্রবাবুর শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, ‘ভালো খবর হল রক্তক্ষরণ বন্ধ হয়েছে । নতুন করে আর রক্তক্ষরণ হচ্ছে না। প্রস্রাবও কিছুটা স্বাভাবিক হয়েছে। আর খারাপ খবরটা হল ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা ক্রমশ বেড়েই চলেছে। রেনাল রিপ্লেসমেন্ট থেরাপি দেওয়া হবে কি না, সেটা দেখছেন আমাদের নেফ্রলজিস্টরা। এখনও তিনি ভেন্টিলেশনে রয়েছেন। স্যাচুরেশন 95 শতাংশের বেশি রয়েছে। নিউমোনিয়ার যে প্যাচ পাওয়া গিয়েছিল সেটা আর বাড়েনি। কেন নিউমোনিয়া হয়েছিল সেই কারণটা আমরা খুঁজে পেয়েছি। তার চিকিৎসা চলছে।’

বর্ষীয়ান অভিনেতার স্নায়ুর চিকিৎসা চলছে। এখন প্লেটলেটের সংখ্যা স্বাভাবিক আছে। নতুন করে পরিমাণ কমেনি। প্লেটলেট কাউন্ট বাড়ানোর জন্য তাঁকে কিছু ওষুধ দিয়েছেন চিকিৎসকরা। আজ খানিকটা রক্ত দেওয়া হতে পারে।

সোমবার রাতেও বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যের শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। তাঁর রক্তে ইউরিয়ার পরিমাণ অনেকটাই বেশি ছিল। কিডনির অবস্থাও ভালো নয়। ফুসফুসের সংক্রমণ দেখা দিয়েছিল। অন্ত্রে রক্তক্ষরণেরও আশঙ্কা থেকে যাচ্ছে। ফলে উদ্বেগ বাড়ছে চিকিৎসকদের। অভিনেতার বয়স ও কো-মর্বিডিটি তাঁর চিকিৎসার ক্ষেত্রে অন্যতম অন্তরায় বলে মনে করছেন চিকিৎসকরা। তবে, ওষুধের মাধ্যমে তাঁকে সুস্থ করে তোলার কাজ চলছিল বলে জানিয়েছিলেন চিকিৎসক।

করোনা আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে চিকিৎসাধীন ৮৫ বছরের অভিনেতা। করোনাকে হারিয়ে মধ্যবর্তী সময়ে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হলেও গত কয়েকদিনে আবারও সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার অবনতি হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Soumitra chaterjee health conditin worsened updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X