বড় খবর


সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও উন্নতি

অভিনেতার সামান্য আচ্ছন্নভাব থাকলেও তা কেটে যাচ্ছে। শরীরের তাপমাত্রা এখন স্বাভাবিক। ফুসফুসের সংক্রমণ সমস্যাও প্রায় সম্পূর্ণই কেটে গিয়েছে।

Soumitra Chatterjee

অভিনেতা সৈমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থায় ক্রমশ উন্নতি হচ্ছে। সামান্য আচ্ছন্নভাব থাকলেও তা কেটে যাচ্ছে। শরীরের তাপমাত্রা এখন স্বাভাবিক। ফুসফুসের সংক্রমণ সমস্যাও প্রায় সম্পূর্ণই কেটে গিয়েছে সৌমিত্রবাবুর। নিয়ন্ত্রণে স্নায়ুরোগও সমস্যাও। রবিবার হাসপাতালের তরফে এই তথ্য জানানো হয়েছে।

শনিবারই বর্ষীয়ান অভিনেতার শারীরিক পরীক্ষায় সব রিপোর্ট সন্তোষজনক বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। রবিবার হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে অক্সিজেনের প্রয়োজনীয়তা অনেকটা কমেছে। এখন তাঁকে ২ লিটার করে অক্সিজেন দেওয়া হচ্ছে। অক্সিজেন স্যাচিরেশনের পরিমান ৯৮। রক্তচাপ ১৭২/৭৬। পালস রেট ৮৮। তবে, পটাশিয়ামের ঘাটতি সিরিঞ্জ দিয়ে পূরণ করা হচ্ছে। রাতে ভালও ঘুমও হচ্ছে তাঁর। আচ্ছন্নভাব কাটাতে মিউজিক থেরাপি চলছে। আর এতেই কাজ হচ্ছে বলে জানানো হয়েছে।

শুক্রবার থেকেই কেউ ডাকলে সাড়া দিচ্ছেন সোমিত্রবাবু। মানুষকে চিনতে পারছেন তিনি। সামান্য কথাও বলতেও পারছেন প্রখ্যাত এই অভিনেতা। স্বস্তির বিষয় যে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে নতুন করে কোনও শারীরিক জটিলতা সৃষ্টি হয়নি।

কোভিড আক্রান্ত হয়ে অক্টোবরের শুরুতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাংলা চলচ্চিত্র জগতের বিখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তবে, করোনাকে হারিয়ে ক্রমশ সুস্থ হয়ে উঠছেন তিনি। এর আগে দু’বার প্লাজমা থেরাপি হয়েছে তাঁর। শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হচ্ছিল তাঁকে। চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে আইটিইউ-তেই রয়েছেন অভিনেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Soumitra chaterjje health condition last updates

Next Story
মিঠুন পুত্র মহাক্ষয় ও স্ত্রী যোগীতা বালির বিরুদ্ধে ধর্ষণ-জোর করে গর্ভপাতের অভিযোগ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com