scorecardresearch

বড় খবর

মুক্তি পেল সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক ‘অভিযান’-এর ট্রেলার, দেখুন

আবেগপ্রবণ পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়।

মুক্তি পেল সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক ‘অভিযান’-এর ট্রেলার, দেখুন
সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'

আবারও যেন পর্দায় জীবন্ত হয়ে উঠলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। শনিবার তাঁর বায়োপিক ‘অভিযান’-এর ট্রেলার মুক্তি পেল। শুরুতেই সৌমিত্রের রাশভারী কণ্ঠস্বর- “গ্রো ওল্ড অ্যালং উইথ মি, দ্য বেস্ট ইজ ইয়েট টু বি…।” সিনেমার ট্রেলারে প্রবাদপ্রতীম অভিনেতার জীবনের নানা টুকরো টুকরো ঘটনা ফুটে উঠল। অচেনা সৌমিত্রের স্মৃতিচারণা করলেন পরাণ বন্দ্যোপাধ্যায়, লিলি চক্রবর্তী, কৌশিক সেন-সহ আরও অনেকে। মানুষ সৌমিত্র কেমন ছিলেন ব্যক্তিগত জীবনে? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই পরমব্রত চট্টোপাধ্যায় লেন্সবন্দি করেছেন সৌমিত্রের সঙ্গে কাটানো নানা মুহূর্ত। সিনেমাকে ছাপিয়েও এ যেন এক ডকুমেন্টশন।

ট্রেলার প্রকাশের পর সৌমিত্রর স্মৃতিচারণা করে আবেগপ্রবণ হয়ে গেলেন পরিচালক পরমব্রত। বললেন, সৌমিত্র জেঠু নেই মেনে নিতে পারি না। তাই ওঁর নামের আগে প্রয়াত শব্দটা ব্যবহার করিনি ছবিতে। করবও না। ছবির নামকরণের মধ্য দিয়েই পরিচালক-অভিনেতা আবারও বুঝিয়ে দিলেন যে, এই সিনেমা সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনের ‘অভিযান’কে কেন্দ্র করে। যেখানে তাঁর কাজ, ব্যক্তিগত জীবনের রোমাঞ্চ থেকে শুরু করে রাজনৈতিক ভাবধারাও ফুটে উঠবে। এককথায়, এক অচেনা সৌমিত্র চট্টোপাধ্যায়কে চেনার সুযোগ পাবেন দর্শকরা।

ট্রেলারের একেবারে শেষে সৌমিত্রর কণ্ঠে শোনা গেল- “আমিই যদি না থাকি, আর তো এই কথাগুলো বলা হবে না।” পরমের ফ্রেমে তাঁর কর্মজীবন, রাজনৈতিক চিন্তাধারা, জীবন দর্শন ফুটে উঠবে ‘অভিযান’-এ। প্রবীণ অভিনেতার ভূমিকায় সৌমিত্র চট্টোপাধ্যায় নিজেই অভিনয় করেছেন। আর তরুণ বয়সের সৌমিত্র হিসেবে দেখা যাবে যিশু সেনগুপ্তকে।

এছাড়াও অভিনয় করেছেন পায়েল সরকার, পাওলি দাম, দেবশঙ্কর হালদার, পরমব্রত, রুদ্রনীল ঘোষ, কিউ, সোহিনী সরকার, তুহিনা দাস, বাসবদত্তার মতো অভিনেতারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Soumitra chatterjee biopic abhijaan trailer released