বড় খবর

অতি সঙ্কটেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা

তাঁর মস্তিস্ক কাজ করা প্রায় বন্ধ করে দিয়েছে। প্রবলভাবে বেড়েছে শরীরে অক্সিজেনের চাহিদা। কিডনির কার্যকারিতারও অবনতি হয়েছে।

Soumitra Chatterjee
সৌমিত্র চট্টোপাধ্যায়

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। কাজ করা প্রায় বন্ধ করে দিয়েছে মস্তিস্ক। প্রবলভাবে বেড়েছে শরীরে অক্সিজেনের চাহিদা। কিডনির কার্যকারিতার অবনতি হয়েছে।

হাসপাতালের তরফে ডাঃ অরিন্দম কর জানিয়েছেন, ‘সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এর আগে সৌমিত্র চট্টোপাধ্যারের চেতনাস্তর ৯ থেকে ১০-এর মধ্যে ছিল। আচমকা তা কেন নেমে গেল তা বোঝা যাচ্ছে না। অভিনেতার হৃৎস্পন্দন স্বাভাবিকের থেকে অনেক বেশি। কিডনির অবস্থাও ক্রমাগত খারাপ হচ্ছে। ইসিজি ও সিটি স্ক্যান করা হয়েছে। কিন্তু তাতে কোনও অস্বাভাবিকতার লক্ষণ দেখা যায়নি।’

ডা. অরিন্দম করের কথায়, চিকিৎসকরা নিজেদের সেরাটা দিচ্ছে।। কিন্তু আচমকা অভিনেতার শারীরিক অবস্থা কেন এতটা খারাপ হয়ে গেল, তা বোঝা যাচ্ছে না। যতদিন ধরে হাসপাতালে কিংবদন্তি অভিনেতা ভরতি রয়েছেন শুক্রবার তাঁর পক্ষে সবচেয়ে খারাপ দিন। এখন অলৌকিক কিছু ঘটার আশায় রয়েছেন চিকিৎসকরাও। প্রবাদপ্রতীম শিল্পী লড়াই চালিয়ে যাচ্ছেন। তাঁর এই লড়াইয়ের জন্য সকলকে প্রার্থনা করার অনুরোধ জানিয়ে ডা. কর বলেন, “আমরা নিজেদের সেরাটা দিয়েছিলাম। কিন্তু সেটা বোধহয় ওনার স্বাস্থ্যের উন্নতির জন্য যথেষ্ট ছিল না।”

গত ৬ অক্টোবর করোনাভাইরাসে সংক্রমিত হয়ে গাসপাতালে ভরতি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। দিন দশেকের মধ্যেই অভিনেতার কোভিড রিপোর্ট নেগেটিভ আসে। এরপর সৌমিত্র চটোটপাধ্যায়ের শারীরিক অবস্থার সামান্য উন্নতি হলেও কোভিড এনসেফেলোপ্যাথির কারণে তাঁর স্নায়ুতে প্রভাব পড়ে। তারপর থেকেই প্রায় অচেতন অবস্থাতেই রয়েছেন বর্ষীয়ান অভিনেতা। শুক্রবার ফের শারীরিক অবস্থার অবনতি হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Soumitra chatterjee s healt condition detoriates again

Next Story
‘রাম সেতু’র অস্তিত্ব খুঁজবেন অক্ষয় কুমার, দীপাবলিতে নয়া ছবির ঘোষণা অভিনেতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com