scorecardresearch

বড় খবর

সৌমিত্রের জন্মদিনে ‘বেলাশুরু’র নয়া টিজার পোস্টার প্রকাশ্যে, কবে মুক্তি পাচ্ছে?

‘সৌমিত্রকাকু’র জন্মদিনে ‘ক্ষিদদা’র ফাইটিং স্পিরিটের স্মৃতিতে ভাসলেন প্রসেনজিৎ।

Soumitra Chatterjee, Soumitra Chatterjee's birth anniversary, বেলাশুরু, সৌমিত্র চট্টোপাধ্যায়, সৌমিত্রের জন্মদিন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, bengali news today
সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিন

ছয় দশকের বেশি তাঁর অভিনয়জীবন। তিন শতকেরও বেশি ছবিতে জুটি বেঁধেছেন শর্মিলা ঠাকুর, সুচিত্রা সেন, অপর্ণা সেন, সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত, লিলি চক্রবর্তী, মমতা শঙ্কর থেকে গার্গী রায়চৌধুরির মতো বহু নায়িকার সঙ্গে। অসমবয়সি নায়ক হিসেবেও দিব্যি সাবলীল ছিলেন। ভারতীয় চলচ্চিত্র তথা বাংলা সিনেমার ইতিহাসের সেই প্রবাদপ্রতীম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিন (Soumitra Chatterjee’s Birthday) আজ, ১৯ জানুয়ারি। ২০২০ সালের নভেম্বর মাসেই ইহলোকের মায়া ত্যাগ করে তিনি পরলোকে পাড়ি দিয়েছেন। কিন্তু সেই অভাব তো কোনওদিন পূরণ হওয়ার নয়। তাঁর সৃষ্টির মধ্য দিয়েই আজও সৌমিত্র চট্টোপাধ্যায় সিনেদর্শকদের অন্দরমহলে সমানভাবে সমাদৃত।

আজ তাঁর জন্মদিন উপলক্ষে নেটদুনিয়ায় স্মৃতির স্মরণীতে হেঁটে শুভেচ্ছাবার্তার বন্যা বইয়ে দিয়েছেন অনুরাগীরা। এখনও মুক্তির অপেক্ষায় দিন গুণছে সৌমিত্র অভিনীত ‘বেলাশুরু’। সত্যজিৎ রায়ের ‘ঘরে-বাইরে’ সিনেমার পর ফের ‘বেলাশেষে’ ছবিতে সৌমিত্র-স্বাতীলেখা রসায়নে দর্শকরা মজেছিলেন। সেই ছবির প্রিক্যুয়েলই এবার মুক্তি পাচ্ছে ২০ মে। তবে দুই তারকার কেউই এখন আর ইহজগতে নেই। আজ অভিনেতার জন্মদিন উপলক্ষে উইন্ডোজের তরফে প্রকাশ্যে এল ‘বেলাশুরু’র (Bela Shuru) টিজার পোস্টার। এবছর গরমকালেই প্রেক্ষাগৃহে আসছে এই সিনেমা।

টিজারে প্রবীন দম্পতি রসায়ন। পরম যত্নের সঙ্গে স্বাতীলেখার চুল আঁচড়ে দিচ্ছেন সৌমিত্র। সৌমিত্র-স্বাতীলেখার রূপোলি পর্দার সম্পর্ক, প্রেম, বন্ধুত্বের রয়াসন আবারও ফিরছে ‘বেলাশুরু’র হাত ধরে।

অন্যদিকে, আজ এই বিশেষ দিন উপলক্ষে ‘ক্ষিদদা’র ফাইটিং স্পিরিটের স্মৃতিতে ভেসেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। টলিউড সুপারস্টার বুম্বাদার পোস্টেই ইঙ্গিত মিলল যে, প্রিয় ‘সৌমিত্রকাকু’কে তিনি কতটা মিস করেন।
প্রয়াত অভিনেতার জন্মদিনে তাঁকে স্মরণ করে প্রসেনজিৎ লিখলেন, “ভাল আছো তো সৌমিত্রকাকু? আমি নিশ্চিত ওখানেও সবাইকে তোমার ফাইটিং স্পিরিট শিখিয়ে দিয়েছ। প্রণাম নিও…।”

[আরও পড়ুন: বরুণ ধাওয়ানের জীবনে বজ্রপাত! প্রিয়জনকে হারিয়ে ভেঙে পড়লেন অভিনেতা]

এই পোস্টে যেন ‘ফাইট কোনি ফাইট’ সিনেমার গুরু ‘ক্ষিদদা’কেই স্মরণ করলেন প্রসেনজিৎ। সৌমিত্রর অভিনয় কেরিয়ারে সাফল্যর পাশাপাশি বহু চড়াই-উতরাইও গিয়েছে। কিন্তু দাঁতে দাঁত চেপে লড়াইটা জারি রেখেছিলেন তিনি। আজ তাঁর জন্মদিনে সেই ফাইটিং স্পিরিটের কথাই মনে করিয়ে দিলেন ‘ইন্ডাস্ট্রি’ প্রসেনজিৎ চট্টোপাধ্যা।

পাশাপাশি সৌমিত্র অভিনীত ছোটপর্দায় অন্যতম জনপ্রিয় কাজ ‘সানাই’ ফের সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে আকাশ আট। প্রবাদপ্রতীম অভিনেতার জন্মদিনেই সেই ঘোষণা করা হল চ্যানেলের তরফে। আগামী ২৪ জানুয়ারি, সোম থেকে শনি প্রতিদিন বিকেল ৫.৩০-৬.৩০টা অবধি দেখানো হবে এই ধারাবাহিক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Soumitra chatterjees birthday prosenjit chatterjees post bela shuru teaser poster out