ভাল আছেন সৌমিত্র, ফোন করলেন মমতা

বৃহস্পতিবার থেকেই শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল। কিছুদিন পর্যবেক্ষণে রাখার পর আগামী সপ্তাহে ছাড়াও পেতে পারেন সৌমিত্র।

By: Kolkata  Updated: August 20, 2019, 11:20:03 AM

এখন অনেকটা সুস্থ আছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শ্বাসকষ্টের সমস্যা কিছুটা থাকলেও আইসিসিইউ থেকে জেনারেল কেবিনে সরানো হয়েছে তাঁকে। খাবার খেতে এবং কথা বলতেও অসুবিধা হচ্ছে না অভিনেতার। শুক্রবারই তাঁর সঙ্গে হাসপাতালে দেখা করতে যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। শ্বাসকষ্ট ও উচ্চরক্তচাপ জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে সূত্রের খবর, ভাল আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

চিকিৎসকদের কথায়, জেনারেল কেবিনে দেওয়া হয়েছে। এরপর ধীরে ধীরে অক্সিজেনের মাত্রাও কমিয়ে দেবেন তাঁরা। প্রসঙ্গত, বেশ কয়েক বছর ধরেই অসুস্থ বর্ষীয়ান এই অভিনেতা। নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি। ফুসফুসেও সংক্রমন ছড়িয়েছিল। ৭ সদস্যের এক মেডিক্যাল বোর্ডের পর্যবেক্ষণে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, ”নারীবাদী ঠিক নয়, আমাদের সমাজের মেয়েদের পরিস্থিতিটা বদলাতে চাই”

হাসপাতালে ভর্তি হওয়ার খবর পেয়েই, তৎক্ষণাৎ বর্ষীয়ান এই অভিনেতার সঙ্গে ফোনে কথা বলেছেন মুখ্যমন্ত্রী। সুস্থ হলে তাঁর সঙ্গে দেখা করতে আসবেন বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়। সৌমিত্র চট্টোপাধ্যায়ের অসুস্থতার খবর পেয়ে উদ্বিগ্ন ছিল দেশের শিল্পীমহল। তবে অভিনেতার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় কিছুটা স্বস্তি মিলেছে। আপাতত পর্যবেক্ষণেই থাকতে হবে সৌমিত্রবাবুকে।

বর্তমানে ৮৪ বছর বয়স এই অভিনেতার। শ্বাসকষ্টের পাশাপাশি বার্ধক্যজনিত রোগও রয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বুধবার সিওপিডি (ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিস)-র কারণেই দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। তবে বৃহস্পতিবার থেকেই শারীরিক অবস্থার উন্নতি হয়।

আরও পড়ুন, প্রয়াত কিংবদন্তী সঙ্গীত পরিচালক খৈয়াম

জানা যাচ্ছে, কিছুদিন পর্যবেক্ষণে রাখার পর আগামী সপ্তাহে ছাড়া হতে পারে সৌমিত্রবাবুকে। তবে এখনই কাজে ফিরতে পারবেন না তিনি। চিকিৎসকদের পরামর্শ মতো বাড়িতেই বিশ্রাম নেবেন বিশিষ্ট এই অভিনেতা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Soumitra chatterjees health in a better condition now

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X