scorecardresearch

বড় খবর

সৌমিত্রকে শ্রদ্ধার্ঘ্য, প্রথম মৃত্যুবার্ষিকীতে মুক্তি পেল শেষ ছবি ‘এবার শল্যজিৎ’

মুখোমুখি দুই গোয়েন্দা ‘ফেলুদা-শল্যজিৎ’। রয়েছেন মাধবী মুখোপাধ্যায়ও। দেখুন ট্রেলারও।

সৌমিত্রকে শ্রদ্ধার্ঘ্য, প্রথম মৃত্যুবার্ষিকীতে মুক্তি পেল শেষ ছবি ‘এবার শল্যজিৎ’
সৌমিত্র চট্টোপাধ্যায়

১৫ নভেম্বর, ঠিক এইদিনেই সংসার সীমান্ত পেরিয়ে পরলোকের উদ্দেশে রওনা হয়েছিলেন সত্যজিৎ রায়ের ‘ফেলুদা’ সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। আর অভিনেতার প্রয়াণবার্ষিকীতেই মুক্তি পেল তাঁর অভিনীত শেষ ছবি ‘এবার শল্যজিৎ’ (Ebar Shalyajit)। নেপথ্যে পরিচালক তুহিন সিনহা। যৌথভাবে পরিচালনা করেছেন রাহুল। যাঁদের হাত ধরে দর্শকদের কাছে নতুনভাবে ফিরতে চেয়েছিলেন তাপস পাল ‘বাঁশি’ সিনেমার মাধ্যমে। সেই পরিচালকজুটিই দর্শকদের এক নয়া গোয়েন্দা চরিত্রের সঙ্গে পরিচয় করাতে চলেছেন। তিনি গোয়েন্দা শল্যজিৎ।

কোনও বইয়ের পাতা থেকে নয়, গোয়েন্দা শল্যজিৎকে গড়েছেন তুহিন নিজে। এই গোয়েন্দা গল্পটা তাঁরই লেখা। বাংলা সিনেমায় আরেক নতুন গোয়েন্দার আবির্ভাব। তা সিনেমার গল্পটা কীরকম? সৌম্য নামে এক ছেলের খুনকে কেন্দ্র করে এগিয়েছে গল্প। বন্ধু শল্যজিৎ ময়দানে নামে সেই খুনের রহস্যের কিণারা করতে। একদিন ভোরে শরীরচর্চা করার সময়ে শল্যজিতের সঙ্গে পরিচয় হয় সৌম্যর। দু’জনের বন্ধুত্ব যখন গভীর, ঠিক তখনই খুন হয়ে যায় সৌম্য। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে তার। বন্ধুর মৃত্যুরহস্য উদঘাটনের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয় গোয়েন্দা শল্যজিৎ। লিপস্টিক মাখা এক আধপোড়া সিগারেট মেলে ঘটনাস্থল থেকে।

[আরও পড়ুন: ‘আমি প্রতারক নই, আইন মেনে চলা নাগরিক’, অভিযোগ উড়িয়ে দাবি শিল্পার]

তাহলে কি সৌম্যর খুনের নেপথ্যে কোনও মহিলা রয়েছে? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই ঘটনার সঙ্গে জড়িয়ে পড়ে সৌম্যর বাবা, যে চরিত্রে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এখানেই ছবির ট্যাগলাইন- এবার মুখোমুখি ফেলুদা-শল্যজিৎ। সে কি পারবে বন্ধুর মৃত্যুরহস্যের কিণারা করতে? বাকিটা জানতে হলে চোখ রাখতে হবে ফ্লিক্সবাগ-এর পর্দায়। কারণ আজই মুক্তি পাচ্ছে ‘এবার শল্যজিৎ’।

সৌম্যর ভূমিকায় অভিনয় করেছেন দিব্যেন্দু শেখর দাস। যিনি এর আগে বহু ধারাবাহিকে অভিনয় করেছেন। শল্যজিতের চরিত্রে রয়েছেন সঞ্জয় সিনহায সৌম্যর বাবার ভূমিকায় যেখানে সৌমিত্র চট্টোপাধ্যায় অভিনয় করেছেন, সেখানে মায়ের ভূমিকায় দেখা যাবে মাধবী মুখোপাধ্যায়কে (Madhabi Mukherjee)। ‘এবার শল্যজিৎ’-এর হাত ধরেই আবারও সৌমিত্র-মাধবী জুটি ফিরছে দর্শকদের কাছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Soumitra chatterjees last film with madhabi mukherjee ebar shalyajit release