বড় খবর

বেহালা পূর্বে বিজেপির প্রার্থী পায়েল সরকার, ‘ক্ষুব্ধ’ শোভন-বৈশাখী দল ছাড়ছেন

প্রার্থী হতে চেয়েও বিজেপিতে ব্রাত্য শোভন! তাই দল ছাড়ার সিদ্ধান্ত। ভোটের মুখে গেরুয়া শিবিরে বড় ধাক্কা!

Sovan

বেহালা পূর্বের বিধানসভা কেন্দ্রে প্রার্থী হতে চেয়ে ইচ্ছেপ্রকাশ করেছিলেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। কারণ, সেই কেন্দ্র থেকেই তৃণমূলের তুরুপের তাস শোভন-পত্নী রত্না চট্টোপাধ্যায় (Ratna Chatterjee)। তবে দলের কাছে বেহালা পূর্বের পদপ্রার্থী হওয়ার প্রস্তাব রেখেও হালে পানি পাননি শোভনবাবু! কারণ, গেরুয়া শিবিরের তরফে প্রার্থী করা হয়েছে পায়েল সরকারকে। তাতেই মনোক্ষুণ্ণ হয় শোভন-বৈশাখীর। আর সেই প্রেক্ষিতেই এবার বিজেপি ছাড়তে চলেছেন তাঁরা। ভোটের মুখে গেরুয়া শিবিরে যে এ এক বড় ধাক্কা, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না!

সূত্রের খবর, বিজেপির দ্বিতীয় প্রার্থীতালিকা পছন্দ হয়নি শোভন-বৈশাখীর। তাই দলের সিদ্ধান্তে সম্মতি দিতে নারাজ তাঁরা। আর সেই প্রেক্ষিতেই রবিবার সন্ধেবেলা একপ্রকার বিস্ফোরক পোস্ট করে বিজেপির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার হুঁশিয়ারি দিয়ে বসলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee)। এদিকে গত লোকসভা ভোটের মুখে বিজেপিতে যোগ দেওয়ার পর পরই বাংলায় একুশের মসনদ দখলের লক্ষ্যে কলকাতা জোনের আহ্বায়ন পদে বসানো হয়েছিল শোভন চট্টোপাধ্যায়কে এবং সহ-আহ্বায়ক ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তবে সেই পদে তাঁরা আর থাকতে নারাজ। ঘনিষ্ঠ মহলে শোভন জানিয়েছেন, বেহালা পূর্বের প্রার্থীকে পছন্দ হয়নি তাঁর। তাই এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, রবিবার বিকেলে বিজেপির দ্বিতীয় প্রার্থীতালিকা ঘোষণা হতে দেখা যায় বেহালা পূর্ব থেকে প্রার্থী করা হয়েছে অভিনেত্রী পায়েল সরকারকে। সেখানে নাম নেই শোভনবাবু কিংবা বৈশাখীদেবীর। বেহালা পূর্ব কেন্দ্রের বিদায়ী বিধায়ক শোভনবাবু এর আগে দলের কাছে ওই কেন্দ্রে প্রার্থী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। কিন্তু তাকে গুরুত্ব দেয়নি বিজেপি। এরপরই দল ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। বিধানসভা ভোটের (West Bengal Assembly Election 2021) মুখে বেহালার সংশ্লিষ্ট কেন্দ্রে বিজেপিকে যে এর মাশুল চোকাতে হতে পারে, ইতিমধ্যেই কিন্তু রাজনৈতিক মহলে সেই ফিসফাস শুরু হয়ে গিয়েছে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sovan chatterjee baisakhi banerjee to left bjp

Next Story
‘নজরে টলিউড’! সিনে ইন্ডাস্ট্রিকে আয়ত্তে আনতে অরূপের বিরুদ্ধে ‘বিজেপির বাজি’ বাবুলWest Bengal Election result 2021, Tollygaunj, TMC, Arup Biswas, Babul Supriyo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com