বড় খবর

শিয়রে একুশের বিধানসভা ভোট, দ্রাবিড়ভূমের রাজনীতিতে নয়া জোট সমীকরণ রজনী-কমলের!

তামিলভূমের আসন্ন বিধানসভা নির্বাচনে লড়ছেন কমল হাসান। জোট নিয়ে কী বললেন অভিনেতা-রাজনীতিক?

Kamal-Rajini

দ্রাবিড়ভূমের আসন্ন বিধানসভা নির্বাচনে লড়ছেন সুপারস্টার কমল হাসান (Kamal Haasan)। দীর্ঘ দিন ধরেই এই জল্পনা শোনা গেলেও, সোমবার তাতেই সিলমোহর বসালেন মাক্কাল নিধি মাইয়াম দলের পুরোধা। কোথা থেকে লড়বেন, তা অবশ্য এখনও জানাননি। ওদিকে সম্প্রতি দাক্ষিণাত্যের আরেক সুপারস্টার রজনীকান্তও (Rajinikanth) একুশের নির্বাচনের আগে দ্রাবিড়ভূমের সক্রিয় রাজনীতিতে নামার কথা ঘোষণা করে ফেলেছেন। আর সেই প্রেক্ষিতেই এবার প্রশ্ন উঠছে, তাহলে কি দ্রাবিড়ভূমের অন্যান্য রাজনৈতিক দলগুলির আস্ফালন দমাতে দক্ষিণের দুই সুপারস্টার রজনীকান্ত এবং কমল হাসান এবার হাত মেলাচ্ছেন?

সোমবার মাক্কাল নিধি মাইয়াম দলের প্রতিষ্ঠাতা কমল হাসান অবশ্য এই প্রশ্নের মুখে পড়ে এড়িয়ে যাননি। বরং দৃঢ় কণ্ঠে উত্তর দিয়েছেন, আগামী ৩১ ডিসেম্বর পরই এর সিদ্ধান্ত নেবেন তিনি। কারণ, ওইদিনই রজনীকান্ত নিজস্ব রাজনৈতিক দল সম্পর্কীয় যাবতীয় তথ্য ঘোষণা করার কথা জানিয়েছেন। প্রসঙ্গত, গতবছরই এক অনুষ্ঠানের মঞ্চে দুই সুপারস্টারকে একসঙ্গে দেখে দ্রাবিড়ভূমের রাজনীতিতে দুই ‘সুপারস্টার আন্না’র জোট সমীকরণের জল্পনার শুরুয়াৎ হয়েছিল। সেইসময়ে অবশ্য দুই অভিনেতার হাবেভাবে, কথায়বার্তায় এমন ইঙ্গিত মিলেছিল। কারণ দু’জনেরই লক্ষ্য- দ্রাবিড়ভূমে স্বচ্ছ, দুর্নীতিমুক্ত, সৎ এবং ধর্মনিরপেক্ষ রাজনৈতিক সংস্কৃতি। অন্যদিকে, কমল হাসান সরাসরি কেন্দ্রীয় সরকারের একাধিক সিদ্ধান্তের বিরোধিতা করলেও রজনীকান্ত কিন্তু আগেই পরোক্ষভাবে বুঝিয়ে দিয়েছেন যে, তিনিও একেবারেই গেরুয়া শিবির ঘনিষ্ঠ নন।

উপরন্তু গতবছর সংশ্লিষ্ট অনুষ্ঠানে রজনীকান্ত এও দাবি করেছিলেন যে, তামিলনাড়ুর রাজনীতিতে এক শূন্যস্থান তৈরি হয়েছে। আর তাঁর এই বক্তব্যে সমর্থন জানিয়েছিলেন কমল হাসান খোদ। সেখানেই রজনীকান্তকে সমর্থন করে কমল মন্তব্য করেন যে, রাজ্যে আর কোনও ভাল নেতা নেই। অন্যদিকে, শাসক এআইএডিএমকে এবং বিরোধী দল ডিএমকে এই দুই দলেরই বিরোধীতা করেন রজনীকান্ত। তাহলে কি সত্যি সত্যিই ২০২১ সালের তামিলনাড়ু বিধানসভা ভোটের (Tamil Nadu Legislative Assembly election 2021) লক্ষ্যে মাক্কাল নিধি মাইয়াম দলের প্রতিষ্ঠাতা কমল হাসানের সঙ্গে হাত মেলাতে চলেছেন রজনীকান্ত? সেই জল্পনাতেই এখন ফুটছে রাজনৈতিক মহলের একাংশ।

kamal

প্রসঙ্গত, রবিবারই মাদুরাই থেকে তামিলনাড়ুর আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে প্রচার শুরু করে দিয়েছেন মাক্কাল নিধি মাইয়াম দলের পুরোধা কমল হাসান। যে অঞ্চল থেকেই কিনা গত ২ বছর আগে তিনি নিজের দলের ঘোষণা করেছিলেন। সেখানেই আগামীমাসে নয়া রাজনৈতিক জোটের ইঙ্গিত দিয়েছেন তিনি। এবার সম্ভবত রজনী-কমলের জোট সমীকরণের ঘোষণা শুধু সময়ের অপেক্ষা।

Web Title: Speculation of rajinikanth and kamal haasan could pair up for upcoming election

Next Story
‘জাতীয় সঙ্গীত না বদলে, সরকার বদলে ফেলা হোক’, বিজেপি সাংসদকে ধিক্কার কমলেশ্বরেরkamaleswar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com