scorecardresearch

বড় খবর

বেজি-কাণ্ডে নয়া মোড়! গ্রেপ্তার শ্রাবন্তীর গাড়ির চালক

জেরাতেই খুলল জট। উদ্ধার শিকলবন্দি বেজি।

Srabanti Chatterjee, Srabanti Chatterjee received legal notice, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, বেজির সঙ্গে ছবি তুলে বিপাকে শ্রাবন্তী, bengali news today
শ্রাবন্তী চট্টোপাধ্যায়

সম্প্রতি বন্যপ্রাণীর গলায় শিকল পরিয়ে আইনি জটিলতায় জড়িয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। যার জেরে অভিনেত্রীকে তলব করা হয়েছিল ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সেলের তরফে। প্রথম দিনের জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট না হওয়ায় পর পর ২ দিন জেরা করা হয়। শ্রাবন্তী ছাড়াও জেরা করা হয় তাঁর গাড়ির চালককে। এরপরই জট খোলে। বুধবার সন্ধ্যায় বন্যপ্রাণ আইন লঙ্ঘনের অভিযোগে গ্রেপ্তার করা হয় অভিনেত্রীর গাড়ির চালককে।

ধৃত ওই গাড়ির চালকের নাম ভরত হাতি। অভিনেত্রী বর্তমানে যে প্রযোজনা সংস্থার হয়ে কাজ করছেন, সেই সংস্থাতেই কাজ করেন ভরত। তাঁর গাড়ি করেই শুটে যেতেন শ্রাবন্তী। এদিকে জেরার মুখে অভিনেত্রী জানান, ভরতের থেকেই ওই বেজিছানাকে পেয়ে আদর করছিলেন শ্রাবন্তী। তিনিও গলায় শিকল বেঁধে ওই বেজিটিকে নিয়ে গিয়েছিলেন সেটে। সেখানেই অভিনেত্রী ছবি তোলেন। যা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরই আপত্তি তোলেন অনেকে।

বুধবার ভরতকে জেরার পর তাঁর দক্ষিণ ২৪ পরগণার নেপালগঞ্জের বাড়িতে তল্লাশি চালিয়ে সেখান থেকে উদ্ধার করা হয় ওই শিকলবন্দি বেজিছানাকে। জানা গিয়েছে, বহুদিন ধরেই বাড়িতে পোষ্য হিসেবে রেখেছিলেন তিনি। এদিকে অভিনেত্রী শুটে পৌঁছেই ওই বেজিছানাকে দেখতে পেয়ে আদর করে ছবি তুলেছেন। তবে ছবি পোস্ট করলে যে আইনি বিপাকে পড়বেন, সেটা কল্পনাও করতে পারেননি। না বুঝেই পুরো বিষয়টা ঘটিয়ে ফেলেছেন।

কেন আইনি বিপাকে পড়েছেন টলি নায়িকা? চলতি বছরের জানুয়ারি মাসের কথা। ১৫ জানুয়ারি ইনস্টাগ্রামে এক ছবি পোস্ট করেছিলেন শ্রাবন্তী। তাঁর একহাতে সস্নেহে ধরা গলায় বেল্ট বাঁধা ছোট্ট বেজি। সেই বেল্টের সঙ্গে ঝুলছে লম্বা চেন। ছবিতে দেখেই বেশ বোঝা যাচ্ছে যে ওই খুদে বন্যপ্রাণীর শরীরের তুলনায় ভারী চেন দিয়ে তাকে বেঁধে রাখা হয়েছে। আর শ্রাবন্তীর ওই পোস্ট দেখেই রে-রে করে উঠেছেন সোশ্যাল মিডিয়ার একাংশ। যার প্রেক্ষিতে, ১৯৭২ সালের বন্যপ্রাণী সুরক্ষা আইনের ভিত্তিতে ৯, ১১, ৩৯, ৪৮এ, ৪৯, ৪৯এ-এর ভিত্তিতে শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

অভিনেত্রী তাঁর পোস্টের ক্যাপশনে যতই লিখুন- “হঠাৎ করেই ছোট্ট বন্ধুর সঙ্গে দেখা। পশুপ্রেম..” ইত্যাদি-ইত্যাদি, তবে নেটিজেনদের মন তাতে গলেনি। বরং পাল্টা অভিনেত্রীর উদ্দেশে তাঁরা মন্তব্য ছুঁড়েছেন- “লোকদেখানো পশুপ্রেম।” কেউ বা আবার নায়িকাকে পরামর্শ দিয়ে বলেছেন যে, “এভাবে বণ্যপ্রাণীকে বন্দি করে রাখা অপরাধ।” আবার কারো মন্তব্য, “একজন তারকা হয়ে যদি শ্রাবন্তী এমন কাজ করতে পারেন, তাহলে অনেকেই এটা দেখে প্রভাবিত হবেন। নিরীহ পশুদের বন্দি করে রাখবেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Srabanti chatterjees driver arrested on mongoose row