বড় খবর


‘ক্লিভেজ’ নিয়ে মাতামাতি! অশ্লীল মানসিকতাকে ‘দুরমুশ’ করলেন শ্রীলেখা মিত্র

ঠিক কী বললেন অভিনেত্রী?

sreelekha

সোশ্যাল মিডিয়ায় মেয়েদের প্রায়ই কটাক্ষের মুখে পড়তে হয়। বিষয়টা খানিক যেন জলভাতের মতোই হয়ে দাঁড়িয়েছে! স্কার্টের ঝুল মাপা, ব্লাউজের গভীরতা মাপা থেকে শুরু করে শাড়ি আঁচল সরে গিয়ে কেন নাভির অংশ বেরলো?… বক্ষ বিভাজিকা উঁকি দিল?… নেটজনতাদের আতস কাচ যেন তৈরিই থাকে সবসময়ে! আর তার প্রভাবও স্পষ্ট পরিলক্ষিত হয় ছবির কমেন্ট বক্সে। একের পর এক অশালীন, কদর্য মন্তব্য উপচে পড়ে! কেউ প্রতিবাদ করে আবার কেউ বা এড়িয়ে যায়। কিন্তু তাতে কি আদৌ সমস্যার সমাধান হবে? আর প্রোফাইল ব্লক, রিপোর্ট করেই বা কতদিন চলবে! সেই প্রসঙ্গেই এবার বেশ সুচারুভাবে প্রতিবাদী স্বর তুললেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। বললেন, “আমার চোখে হারাও, ক্লিভেজ দেখার জন্য সময় পাবে।”

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। যেখানে তাঁর বক্ষ বিভাজিকা উন্মুক্ত। সেই ছবিতেই এমন খাঁটি ক্যাপশন বেঁধেছেন শ্রীলেখা। তিনি অবশ্য বরাবরই স্পষ্টবক্তা। রাখঢাক না করে সোজাসুজি বলতে ভালবাসেন। এবারও তার অন্যথা হল না। মেয়েদের শারীরিক বিষয় যখন বর্তমানেও তথাকথিত আধুনিক সমাজে ট্যাবুর মতো ট্যাগ লাগিয়ে দেওয়া হয়, সেখানে অভিনেত্রীর এমন মোক্ষম প্রতিবাদ নজর কেড়েছে অনেকেরই। নেটদুনিয়ার মহিলাবাহিনিও শ্রীলেখার এমন ‘সুচারু বাক্যবন্ধনে’ বেজায় খুশি হয়েছেন।

শ্রীলেখার সাফ কথা, ক্লিভেজ দেখতে হলে দেখো, কিন্তু নোংরামি কোরো না। অর্থাৎ নারীর সৌন্দর্যকে চাক্ষুষ উপভোগ করার মধ্যে কোনওরকম অপরাধ দেখেন না তিনি। কিন্তু তা দেখে অশ্লীল মন্তব্যের ভীড় করায় আপত্তি রয়েছে শ্রীলেখার। সৌন্দর্য উপভোগ করার নামে তিনি যে কখনোও অশ্লীলতা বরদাস্ত করবেন না, তা হাবেভাবে বুঝিয়ে দিয়েছেন শ্রীলেখা। আর অভিনেত্রীর এমন পোস্টেই এখন নেটদুনিয়া সরগরম।

শ্রীলেখা নিজেও একাধিকবার সোশ্যাল মিডিয়ায় কদর্য মন্তব্যের শিকার হয়েছেন। পালটা দিতেও ছাড়েননি স্পষ্টভাষী অভিনেত্রী। রুখে না দাঁড়ালে এই ঘটনার যে পুনরাবৃত্তি ঘটতেই থাকবে, তা উপলব্ধি করতে পেরেই এমন সোজাসাপটা প্রতিবাদ তাঁর। নারীদের প্রতি কটুক্তি বা অশালীন আচরণের বিরুদ্ধে এর আগেও প্রতিবাদের জন্য সবাইকে একজোট হওয়ার কথা বলেছিলেন শ্রীলেখা মিত্র। এবার খানিক মজাচ্ছলে ছবি পোস্ট করলেও, তার অন্তর্নিহিত অর্থ যে কারও বুঝতে বাকি থাকেনি, তা বলাই বাহুল্য।

Web Title: Sreelekha mitra talks regards sexual taboo

Next Story
বড় ঘোষণা! একুশের বিধানসভা নির্বাচনে লড়ছেন না রজনীকান্ত, আশাহত অনুরাগীরাRajinikanth
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com