scorecardresearch

বড় খবর

Srijato Bandopadhyay: পরিচালনায় হাতেখড়ি, এবার সিনেমা তৈরি করছেন শ্রীজাত

কবি শ্রীজাত নতুন ভূমিকায় ধরা দিতে চলেছেন ক্যামেরার নেপথ্যে।

Srijato Bandopadhyay: পরিচালনায় হাতেখড়ি, এবার সিনেমা তৈরি করছেন শ্রীজাত
সিনেমা তৈরি করছেন শ্রীজাত

শ্রীজাতর ইচ্ছেপূরণ। অনেক দিন ধরেই ছবি পরিচালনার কথা ভাবছিলেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। ছবির গল্প তৈরি থাকলেও প্রযোজক পাচ্ছিলেন না। তবে এবার শেষমেশ সেই পরিকল্পনা বাস্তবায়িত হতে চলেছে। অর্থাৎ কবি শ্রীজাত নতুন ভূমিকায় ধরা দিতে চলেছেন ক্যামেরার নেপথ্যে। অভিনয় আগেও করেছেন। সৃজিত মুখোপাধ্যায়ের ‘জুলফিকার’ ছবিতে। তবে পরিচালকের আসনে। আর তাঁর এই ইচ্ছেপূরণের নেপথ্যে প্রযোজক রানা সরকার।

কী ধরনের ছবি বানাবেন শ্রীজাত? রোম্যান্টিসিজমের সঙ্গে থাকছে কমেডির মিশেল। ছবির নাম ‘মানবজমিন’। কবি-পরিচালকের কথায়, শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাসের সঙ্গে ছবির গল্পের কোনও মিল নেই। মানবজীবনের বাস্তব সমস্যা নিয়েই হয়তো এক দলিল তৈরি করতে চলেছেন শ্রীজাত। যেটা কবিতা কিংবা সাহিত্যে বলা সম্ভব নয়। পরিচালনার পাশাপাশি সিনেমার জন্য গানও লিখছেন তিনি। তবে সেই গানের সুর করার দায়িত্ব বর্তেছে জয় সরকারের উপর।

[আরও পড়ুন: সৃজিতের নতুন ছবি, প্রেম-বিরহের গল্প নিয়ে আসছে ‘X=প্রেম’, অভিনয়ে কারা?]

‘মানবজমিন’ ছবির প্রযোজনা করছেন রানা সরকার। কে বা কারা অভিনয় করছেন, তা নিয়ে সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। আজ, শনিবার প্রযোজকের সঙ্গে বৈঠক করবেন শ্রীজাত। তারপরই কাস্টিং এবং ছবি সম্পর্কিত নানা বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Srijato bandopadhyay to debut as director