সত্য়জিৎ রায়ের ছোট গল্প নিয়ে ওয়েব সিরিজ বানাবেন সৃজিত মুখোপাধ্য়ায়!

সত্যজিৎ রায়ের ছোট গল্প নিয়ে তৈরি হবে ১২ এপিসোডের একটি ওয়েব সিরিজ। সিরিজের নাম দেওয়া হয়েছে X-Ray। পরিচালনায় সৃজিত মুখোপাধ্যায়।

By: Kolkata  Updated: May 2, 2018, 07:30:19 PM

বিশ্ববন্দিত পরিচালক সত্যজিৎ রায়ের আজ ৯৭ তম জন্মদিন। আর আজই Viacom 18 Motion Pictures তরফে দেওয়া হল দুর্দান্ত খবর। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে সত্যজিৎ রায়ের ছোট গল্পগুলি নিয়ে তৈরি হবে ১২ এপিসোডের একটি ওয়েব সিরিজ। সিরিজের নাম দেওয়া হয়েছে X-Ray।

একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানান, সত্যজিৎ রায়ের ছোট গল্প নিয়ে ওয়েব সিরিজ বানানো তাঁর কাছে বিশাল সম্মানের। বারোটি গল্প বাছা হচ্ছে বিভিন্ন ধারা থেকে, তার মধ্যে যেমন ভয়ের গল্প থাকবে, তেমনই থাকবে স্যাটায়ারধর্মী গল্পও, এমনটাই জানিয়েছেন সৃজিত।

ভায়াকম ১৮র তরফ থেকে জানানো হয়েছে, ওয়েব সিরিজ ছাড়াও স্বল্প দৈর্ঘ্যের ছবি, এবং আরও নানা অপ্রচলিত ফর্ম্যাট দর্শকের সামনে হাজির করার পরিকল্পনা রয়েছে তাঁদের। তার মধ্যে রয়েছে ইমতিয়াজ আলি পরিচালিত একটি ক্রাইম থ্রিলারও।

এ ছাড়াও আসছে সৌমেন্দ্র পাধি পরিচালিত একটি ছবি। ছবিটি তৈরি করা হয়েছে ঝাড়খন্ডের একটি ছোট জেলা জামতাড়া নিয়ে। ছবির নামও রাখা হয়েছে জামতাড়া। পাশাপাশি এই ওয়েব সিরিজে থাকছে অভিষেক সেনগুপ্তর তৈরি একটি সাইকোলজিক্যাল থ্রিলারও।

প্রসঙ্গত, টলি পাড়ার অন্যতম সেরা পরিচালক হিসাবে রয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের নাম, ইতিমধ্যেই ডেবিউ করে ফেলেছেন বি-টাউনেও। জাতিস্মর, চতুষ্কোণ, রাজকাহিনীর মতো ছবি করার পর, রাজকাহিনীর হিন্দি চলচ্চিত্ররূপ বেগমজান ছিল তাঁর প্রথম হিন্দি ছবি। ২০১৪-তে ৪টি জাতীয় পুরস্কার পেয়েছে তাঁর পরিচালিত জাতিস্মর। চতুষ্কোণের জন্য সেরা পরিচালকের জাতীয় পুরষ্কারও পান তিনি।

তবে এবার সত্যজিৎ রায়ের ছোট গল্পে সঙ্গে সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনা কতটী উৎরোয়, তার দিকে তাকিয়ে থাকবেন সমালোচকরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Srijit mukerji satyajit ray best stories web series

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
এক্সক্লুসিভ সাক্ষাৎকার
X