বড় খবর

প্রথম ওয়েবসিরিজ ফেলুদাকে নিয়ে, ঘোষণা করলেন সৃজিত

Srijit Mukherjee: প্রথম ওয়েবসিরিজের ঘোষণা করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ফেলুদা-কে নিয়ে কাজ তাঁর বহুদিনের স্বপ্ন, এমনটাই লিখলেন।

Srijit Mukherjee announces his first web series Feluda Ferot on Addatimes
সৃজিত মুখোপাধ্যায়ের প্রথম ওয়েব সিরিজের পোস্টার। ছবি সৌজন্য: আড্ডাটাইমস
Srijit Mukherjee’s web debut: বাংলা ওয়েব মাধ্যমে প্রথম কাজ, প্রথম ওয়েবসিরিজের ঘোষণা করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সিরিজের নাম ‘ফেলুদা ফেরত’ যেখানে থাকবে ফেলুদার দুটি গল্পের উপস্থাপনা। ৫ নভেম্বর সোশাল মিডিয়ায় পরিচালক শেয়ার করলেন এই সিরিজের পোস্টার। সঙ্গে লিখলেন যে ফেলুদা-কে নিয়ে কাজ তাঁর বহু বছরের স্বপ্ন।

Srijit Mukherjee with Sandip Roy and Rajiv Mehra
সন্দীপ রায়ের সঙ্গে সৃজিত মুখোপাধ্যায় ও রাজীব মেহরা। ছবি সৌজন্য: রাজীব মেহরা

‘ফেলুদা ফেরত’ সিরিজটি তৈরি হতে চলেছে আড্ডাটাইমস-এর জন্য। প্রযোজক রাজীব মেহরাও তাঁর সোশাল মিডিয়া প্রোফাইলে শেয়ার করেছেন সিরিজের পোস্টার। তবে ফেলুদা চরিত্রের কাস্টিং এখনও চূড়ান্ত হয়নি। এর আগে আড্ডাটাইমস-এ ফেলুদাকে নিয়ে যে সিরিজটি নির্মিত হয়, সেখানে ফেলুদার ভূমিকায় দেখা গিয়েছিল পরমব্রত চট্টোপাধ্যায়কে। এই নতুন সিরিজে কোন অভিনেতাকে দেখা যেতে পারে সেই বিষয়ে সৃজিত মুখোপাধ্যায় ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানালেন, ”আমরা তিনজন অভিনেতার কথা ভাবছি এই মুহূর্তে– অনির্বাণ ভট্টাচার্য, টোটা রায়চৌধুরী এবং ইন্দ্রনীল সেনগুপ্ত। কিন্তু এখনও কোনও কিছু ফাইনাল হয়নি।”

Srijit Mukherjee's Feluda Ferot web series poster
‘ফেলুদা ফেরত’ ওয়েবসিরিজের পোস্টার।

আরও পড়ুন: আমি কাউকে কতটা অনুমতি দেব সেটা ভাবতে হবে, মিটু প্রসঙ্গে লীনা গঙ্গোপাধ্যায়

প্রযোজক জানালেন, ”ফেলুদার কাস্টিং নিয়ে আমরা পরে ঘোষণা করব। সেটা নিয়ে ভাবনাচিন্তা চলছে। কিন্তু জটায়ুর ভূমিকায় দেখা যাবে অনির্বাণ চক্রবর্তীকে।” গত এপ্রিল মাসে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে একটি ফেসবুক পোল করা হয়। সেখানে নেটিজেনদের কাছে প্রশ্ন রাখা হয়েছিল যে জটায়ুর ভূমিকায় কোন অভিনেতাকে ভালো লাগবে। সেই পোলে সবচেয়ে বেশি ভোট পেয়েছিলেন অনির্বাণ চক্রবর্তী। বাস্তবে এবার তেমনটাই ঘটতে চলেছে।

Anirban Chakrabarti will be seen as Jotayu
জটায়ুর ভূমিকায় দেখা যাবে অনির্বাণ চক্রবর্তীকে। ছবি: অনির্বাণের ফেসবুক পেজ থেকে

এই সিরিজের পোস্টারেই লেখা রয়েছে যে সত্যজিৎ রায় রচিত ফেলুদা সিরিজ থেকে দুটি গল্প বেছে নেওয়া হয়েছে সৃজিত মুখোপাধ্যায়ের এই ওয়েবসিরিজের জন্য– ‘ছিন্নমস্তার অভিশাপ’ ও ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে সৃজিত মুখোপাধ্যায় জানালেন, ”আমি ছোটবেলা থেকে ফেলুদা পড়ে বড় হয়েছি। তার মধ্যে এই দুটো গল্প আমার খুব প্রিয়। তাই এই গল্পদুটিকে বেছে নেওয়া হয়েছে।” ফেলুদার পাশাপাশি তোপসে-র কাস্টিংও এখনও চূড়ান্ত হয়নি। সেই বিষয়ে পরে ঘোষণা করা হবে বলেই জানালেন প্রযোজক ও পরিচালক। ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজের শুটিং।

খুব কম বাঙালি পাঠকই রয়েছেন যাঁরা ফেলুদা পড়েননি বা ফেলুদা তাঁদের প্রিয় নয়। ফেলুদা-অনুরাগী হিসেবে তার কোন বিশেষ বৈশিষ্ট্য পরিচালককে সবচেয়ে বেশি আকৃষ্ট করে, এই প্রশ্নের উত্তরে সৃজিত বলেন, ”ফেলুদার সেন্স অফ হিউমার এবং তাঁর তীক্ষ্ম বুদ্ধি।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Srijit mukherjee announces his first web series feluda ferot on addatimes

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com