বড় খবর

অপেক্ষার অবসান, ‘ফেলুদা ফেরত’-এর ট্রেলারে নজর কাড়লেন নয়া ‘ফেলু মিত্তির’ টোটা

দেখুন ট্রেলার।

Feluda

“আপনি শিকার করেন? -হ্যাঁ শুধু মানুষ…” কেতাদুরস্থ সংলাপ, দু’আঙুলের ফাঁকে চারমিনার। তাতে ঘন ঘন টান দিচ্ছেন। শান দিচ্ছেন মগজাস্ত্র। সেই চিরাচরিত স্টাইলে গায়ে জড়ানো সাদা শাল। রহস্য উদঘাটনে মগ্ন। গোয়েন্দা ফেলু মিত্তিরের অবতারে এভাবেই সৃজিতের ক্যামেরায় ধরা দিলেন টোটা রায় চৌধুরি। ‘ফেলুদা’ হিসেবে আত্মপ্রকাশ টোটা রায় চৌধুরির। ‘ফেলুদা ফেরত’ নিয়ে পরিচালক মুখুজ্জ্যে মশাই ওরফে সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) যে মগজাস্ত্রে বেশ ভালই শাণ দিয়েছেন, তা বলাই বাহুল্য।

মুখুজ্জ্যে বাবু ফেলু মিত্তিরকে ওয়েব ফরম্যাটে আনতে চলেছেন শুনে, সেই গতবছর থেকেই ফেলুদা-অনুরাগীরা তীর্থের কাকের মতো চাক্ষুষ করার জন্য অপেক্ষা করে রয়েছেন। এবার খানিক হলেও সেই অপেক্ষার অবসান। কারন, শনিবার প্রকাশ্যে এল ‘ফেলুদা ফেরত’-এর ট্রেলার।

কথা ছিল গত রবিবারই ‘ফেলুদা ফেরত’-এর ট্রেলার প্রকাশ্যে আসবে। কিন্তু সেদিন বাঙালির চির আবেগের ‘ফেলুদা’ সৌমিত্র চট্টোপাধ্যায় চিরতরে ইহলোকের মায়া ত্যাগ করায়, তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ্য জানিয়ে ট্রেলার রিলিজ স্থগিত রাখা হয়। তবে অবশেষে ফেলুদা-অনুরাগীদের অপেক্ষার অবসান। কারণ, সদ্য আনুষ্ঠানিকভাবে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সব্যসাচী চক্রবর্তীকে নিয়ে ‘ফেলুদা ফেরত’ সিরিজের প্রথম ও দ্বিতীয় পর্বের ট্রেলার রিলিজ করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

দিন কয়েক আগেই পোস্টার মুক্তি পেয়েছে। যেখানে বেশ নিপুণভাবে অ্যানিমেশনে ফুটে উঠেছে ‘ফেলুদা’ টোটা রায় চৌধুরি, ‘জটায়ু’ অনির্বাণ চক্রবর্তী এবং ‘তোপসে’র ভূমিকায় কল্পন মিত্রর অবয়ব। ‘ছিন্নমস্তার অভিশাপ’ (Chinnamastar Abhishap) এবং ‘যত কান্ড কাঠমান্ডুতে’- গল্প দু’টি নিয়ে তৈরি হয়েছে এই ওয়েব সিরিজ।

পরিচালক সৃজিত মুখোপাধ্যায় প্রথমবার ওয়েব প্ল্যাটফর্মের জন্য কাজ করছেন। শুরুতেই ‘ফেলুদা’। ‘মুখুজ্জে মশাইয়ের’ অনেকদিনের স্বপপূরণ। নেপথ্যে সুরিন্দর ফিল্মসের ওয়েব চ্যানেল আড্ডা টাইমস। বাঙালিরা পাচ্ছেন নতুন ফেলুদাকে। ফেলু মিত্তিরের ভূমিকায় টোটা রায় চৌধুরি (Tota Roy Chowdhury)। তোপসেও একেবারে নতুন মুখ- কল্পন মিত্র। গত বছরের শেষদিনে সৃজিত মুখোপাধ্যায় শেয়ার করেছিলেন ‘ফেলুদা ফেরত’ সিরিজের প্রথম ঝলক। উল্লেখ্য, কাস্টিং নিয়ে তার আগে যাবতীয় শোরগোল হলেও ফার্স্টলুক দেখার পর কিন্তু পরিচালকের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা। এদিন ট্রেলার মুক্তি পাওয়ার পরও তার অন্যথা হয়নি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Srijit mukherjee helmed feluda pherot trailer out now

Next Story
সুখবর টেলিপাড়ায়, আগামী বছরের শুরুতেই বিয়ের পিঁড়িতে নীল-তৃণা জুটিnil-trina
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X