বড় খবর

Yaas বিধ্বস্ত সুন্দরবনে বানভাসীদের জন্য বোটেই ফ্রি ভ্যাকসিনের ব্যবস্থা, জানালেন সৃজিত

ভাসমান বোটে করোনা ভ্যাকসিনেশনের ব্যবস্থা। উদ্যোগ সম্পর্কে জেনে নিন বিশদে।

Srijit

সাইক্লোন ‘ইয়াস’-এর দাপটে বিপর্যস্ত সুন্দরবনের জনজীবন। অতিমারী, ভাইরাসের কোপ ভুলে বুক জলে নেমে এখনও তাঁরা ত্রাণের অপেক্ষায় দিন কাটাচ্ছেন। দুর্যোগের দিনে সেই মানুষগুলোর পাশে দাঁড়াতেই অভিনব উদ্যোগ ‘O2কু সবার’ নামক সংস্থার। বিনামূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে সুন্দরবনের (Sunderban) প্রত্যন্ত এলাকার মানুষগুলোর জন্য। সেই তথ্যই বিশদে পাওয়া গেল টলিউ পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) ওয়াল থেকে।

অতিমারীর (Pandemic) এই দুর্দিনে নিজের সোশ্যাল মিডিয়া শুধুমাত্র জরুরী তথ্য জানানোর জন্যই ব্যবহার করছেন সৃজিত-স্বস্তিকা-সহ টলিউডের আরও অনেক তারকারা। পরিচালক নিজেও ময়দানে নেমেছেন। দিন কয়েক আগের কথা। রাসবিহারীতে একটি বিধায়ক দেবাশি, কুমারের উদ্যোগে কোভিড সেফ হোম উদ্বোধনে অংশ নিয়েছিলেন সৃজিত এবং আবীর। এবার সুন্দরবনের ইয়াস বিধ্বস্ত এলাকাবাসীদের জন্য ‘O2কু সবার’ সংস্থার বিশেষ উদ্যোগের কথা জানালেন সৃজিত মুখোপাধ্যায়। যিনি কিনা নিজেও ওই সংস্থার সঙ্গে জড়িত।

[আরও পড়ুন: তৃণমূল ভবনে মুকুলের সঙ্গে সাক্ষাৎ! যুব সভানেত্রী সায়নীর ‘স্পেশ্যাল ক্লাস’ নিলেন মমতা]

কলকাতার বুকে সাইক্লোন ‘ইয়াস’ (Yaas) তেমন তাণ্ডব চালাতে না পারলেও উপকূলবর্তী অঞ্চলগুলিকে প্রায় লণ্ডভণ্ড করে দিয়ে গিয়েছে। বিশেষ করে মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু অঞ্চলে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ভয়াবহ অবস্থা সুন্দরবনের। কারও বা বাড়ির চাল উড়েছে, নোনা জল ঢুকে ক্ষতি হয়েছে ঘর-বাড়ি, চাষের জমির, কোথাও বা বৈদ্যুতিন পরিষেবা বিচ্ছিন্ন। জলের তোড়ে ভেসে চলেছে বাড়ির জিনিসপত্র। ভিটে-মাটি খুইয়েছেন বহু মানুষ। বাস্তুহারা সেই মানুষগুলোর মাথা গোঁজার ঠাঁই তো দূর অস্ত, একবেলার অন্নসংস্থান করাও দায় হয়ে উঠেছে। বাঁধ ভাঙার জেরে সর্বস্ব খুইয়েছেন অগুন্তি মানুষ। সুন্দরবনের সেই দুস্থ মানুষগুলিকেই একেবারে নিখরচয় ভ্যাকসিন দেবে ‘O2কু সবার’। ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে ভাসমান বোটে।

প্রসঙ্গত কলকাতায় ইতিমধ্যেই ‘O2কু সবার’-এর উদ্যোগে অনগ্রসর মানুষদের টিকাকরণ (Corona Vaccination) পর্ব শুরু হয়েছে ৷ গৃহসহায়িকা, গাড়িচালক, পরিচারিকা-সহ বিভিন্ন কাজে যাঁরা নাগরিক জীবনের বন্ধু, তাঁদের টিকা করানো হয়েছে মেডিকা হাসপাতালের তত্ত্বাবধানে। এবার ইয়াস-বিধ্বস্ত সুন্দরবনের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তাঁরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Srijit mukherjee shares update of vaccination of yaas effected sundarbans people

Next Story
ফের আসছেন ছোটপর্দার বিদূষক…এবার শোয়ের নাম ‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’র শো-র প্রথম অতিথি হিসেবে এলেন অজয় দেবগণ।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com