scorecardresearch

বড় খবর

চঞ্চল চৌধুরি না মৃণাল সেন? ‘ধরতে পারবেন না..’, লুকেই ছক্কা হাঁকালেন সৃজিত

প্রকাশ্যে সৃজিত মুখোপাধ্যায়ের ‘পদাতিক’-এর কাস্ট লুক।

চঞ্চল চৌধুরি না মৃণাল সেন? ‘ধরতে পারবেন না..’, লুকেই ছক্কা হাঁকালেন সৃজিত
মৃণাল সেনের ভূমিকায় চঞ্চল চৌধুরি

অবিকল যেন মৃণাল সেন! চোখে মোটা ফ্রেমের চশমা। তীক্ষ্ণ দৃষ্টি। পরনে সাদা ফতুয়া পাঞ্জাবী। দু’ আঙুলের ফাঁকে ধরা সিগারেট নিয়ে চোখেমুখে সেই এক অভিব্যক্তি! কিংবদন্তী পরিচালক মৃণালের অবতারে চঞ্চল চৌধুরির ভোলবদল যেন হতবাক করে দেয়।

শুরুয়াতেই ছক্কা হাঁকালেন সৃজিত মুখোপাধ্যায়। চঞ্চলের পাশাপাশি মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের চরিত্রে মনামী ঘোষের লুকও প্রকাশ্যে এসেছে এদিনই। তাঁর শারীরিক গড়ন ও চেহারার আদলও অনেকটাই যেন মিলে গিয়েছে। কমবয়সি মৃণাল সেনের চরিত্রে অভিনয় করছেন কোরাক সামন্ত। সেই লুকও অবিশ্বাস্য। সৃজিতের জহুরির চোখ বটে! তবে এমন রূপটানের জন্য সোমনাথ কুণ্ডু অবশ্যই প্রশংসার দাবিদার।

মাঝবয়সী মৃণাল সেন

শেষবার অনীক দত্তর অপরাজিতর জন্য জিতু কামাল-এর লুক ঠিক যেমন সিনেপ্রেমীদের মধ্যে সাড়া ফেলে দিয়েছিল, এবার সৃজিত মুখোপাধ্যায়ের পদাতিক-এর জন্য মৃণালের বেশে চঞ্চলকে দেখে ঠিক ততটাই উচ্ছ্বসিত অনুরাগীরা। ফ্রেন্ডস কমিউনিকেশন-এর তরফে প্রকাশ্যে আনা হয়েছে চঞ্চল, মনামী, কোরক প্রত্যেকের লুক। প্রযোজক ফিরদৌসুল হাসান যে আবারও একটা বাজিমাত করতে চলেছেন, তা লুক দেখেই আন্দাজ করছেন অনেকে।

বৃদ্ধ মৃণালের অবতারে চঞ্চল চৌধুরি

শুধুমাত্র দক্ষ অভিনেতা বলেই যে পদ্মাপারের শিল্পী চঞ্চল চৌধুরিকে মৃণাল সেনের ভূমিকায় কাস্ট করা হয়েছে তা নয়, রয়েছে আরেকটি কারণও। “প্রথমত, মৃণালের চেহারার সঙ্গে অদ্ভূত সাদৃশ্য রয়েছে চঞ্চলের। এমনকী কিংবদন্তী পরিচালকের মতোই তাঁর দৃষ্টি এবং অভিব্যক্তি অত্যন্ত তুখড় এবং সজাগ। প্রকাশিত লুকে তা অনেকটাই ফুটে উঠেছে। দ্বিতীয়ত সৃজিতের কথায়, “মৃণাল সেনের মতোই চঞ্চলের রাজনৈতিক দর্শন ও সামাজিক-রাজনৈতিক দৃষ্টিভঙ্গি।” যা দেখার জন্য রিলিজ অবধি অপেক্ষা করতেই হবে।

স্ত্রী গীতা সেনের ভূমিকায় মনামী ঘোষ

প্রসঙ্গত, ডিসেম্বর মাসের ৩০ তারিখেই সকলকে চমকে দিয়ে ‘পদাতিক’ সিনেমার কথা ঘোষণা করেন সৃজিত। চলতি জানুয়ারির মাঝামাঝি থেকেই শুরু হচ্ছে শুটিং। লকডাউনের সময়ই মৃণাল সেনের বায়োপিকের চিত্রনাট্য লিখে ফেলেছিলেন সৃজিত। প্রথমটায় ভেবেছিলেন ওয়েব সিরিজ করবেন। তবে পরে মৃণাল সেনের জীবনকাহিনীকে সিনেম্য়াটিকভাবে পরিবেশন করার সিদ্ধান্ত নেন সৃজিত। স্বাভাবিকভাবেই পরিসর কমাতে হয়েছে। আর সৃজিতের এই কাজে সাহায্য় করেছেন মৃণাল সেনের ছেলে কুণাল সেন। ‘পদাতিক’ ছবিতে তাঁর লুকও প্রকাশ্যে এসেছে। কুণাল সেনের চরিত্রে অভিনয় করছেন সম্রাট চক্রবর্তী।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Srijit mukherjis padatik chanchal chowdhury as mrinal sen look out