বড় খবর

২ বছর পর শর্ত সাপেক্ষে শ্রীকান্ত মোহতার জামিন মঞ্জুর

ইডির দেওয়া তথ্যের ভিত্তিতে ২০১৯ সালের ২৪ জানুয়ারি শ্রীকান্ত মোহতাকে গ্রেফতার করে সিবিআই।

প্রায় দুই বছর পর শর্ত সাপেক্ষে জামিন পেলেন টলিউডের প্রযোজক শ্রীকান্ত মোহতা। আপাতত দেশের বাইরে যেতে পারবেন না তিনি। এছাড়া কলকাতার বাইরে গেলেও সিবিআই কর্তাদের যাহবতীয় তথ্য-নথি দিতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত।

রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর কাছ থেকে সিনেমা প্রযোজনা করার জন্য ২৫ কোটি টাকা নিয়েছিলেন পরিচালক শ্রীকান্ত মোহতা। সেই টাকায় বেশ কয়েকটি সিনেমা বানানোর চুক্তি হয়েছিল। অভিযোগে, সেই চুক্তির শর্ত পূরণ তো হয়ইনি, আর টাকাও নাকি ফেরৎ দেওয়া হয়নি। ইডির দেওয়া তথ্যের ভিত্তিতে ২০১৯ সালের ২৪ জানুয়ারি শ্রীকান্ত মোহতাকে গ্রেফতার করে সিবিআই।

গৌতম কুণ্ডুর সঙ্গে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য একাধিকবার শ্রীকান্ত মোহতাকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। কিন্তু তিনি হাজির হননি। এরপরই দু’বছর আগে কসবায় একটি শপিং মলে তাঁর সংস্থার অফিসে যান সিবিআই-য়ের ২০ আধিকারিকরা। সেখানেই আর্থিক লেনদেন নিয়ে প্রশ্ন করা হলে শ্রীকান্ত সদুত্তর দিকে পারেননি বলে জানায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এরপরই সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় প্রযোজককে। পরে গ্রেফতার করা হয়। তাঁর ঠাঁই হয় ওড়িশার জেলে।

এর আগে তিনবার ওড়িশা হাই কোর্টে শ্রীকান্ত মোহতার জামিনের আবেদন খারিজ করলেও ২০২১ সালের শুরুতেই তাঁর জামিন মঞ্জুর হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Srikant mohta gets bail in rosevally case

Next Story
অবৈধ নির্মাণের নোটিসের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ সোনু সুদsonu
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com