scorecardresearch

বড় খবর

ডাল-ভাত, বিরিয়ানি না! প্রিয় এই খাবার পেলে গোটা দুনিয়া ভুলে যান শাহরুখ

৩৬৫ দিন এই এক খাবার খেয়েই নিজেকে ধরে রেখেছেন কিং খান।

ডাল-ভাত, বিরিয়ানি না! প্রিয় এই খাবার পেলে গোটা দুনিয়া ভুলে যান শাহরুখ
খাদ্যরসিক শাহরুখ খানের প্রিয় পদ কী জানেন?

দামি ব্র্যান্ডেড ঘড়ি, গাড়ি থেকে বিলাবহুল জিনিসের বিজ্ঞাপনী মুখ হলেও ব্যক্তিগতজীবনে শাহরুখের পছন্দ কিন্তু একদম সাদামাটা। আর কথাতেই আছে- হৃদয়হরণের আসল কৌশল উদর-আদরেই শুরু হয়। বলিউড বাদশার ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। খাবারের বিষয়ে কিন্তু শাহরুখ খান একেবারেই সাদামাটা। বাড়ির খাবারই তাঁর সেরা পছন্দ।

আজ ৫৭তে পা রাখলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। জীবনে বহু চড়াই-উতরাইয়ের সাক্ষী হয়েছেন। সাফল্যের চূড়ায় চুম্বন করলেও মাটি থেকে পা সরেনি এই মানুষটির। এখনও মায়ের হাতের রান্না মিস করেন। শাহরুখের বাবাও দারুণ রান্না জানতেন। বিশ্বের সেরা রেস্তরাঁগুলোতে খেলেও সেই স্বাদ ভোলেননি কিং খান। তাঁর পছন্দসই খাবারের তালিকায় যেমন রয়েছে ডাল-ভাত, তেমনি পাস্তা কিংবা চিকেন।

দেরি করে ঘুম থেকে ওঠা অভ্যেস বলে প্রাতঃরাশে কমলার রস, ডিমের সাদা অংশ খান। ফল খাওয়া তার একেবারেই না-পসন্দ। কিন্তু একটি খাবারের বিষয়ে শাহরুখ ভীষণ শৌখিন। এই পদে কামড় বসালেই দুনিয়া ভুলে যান তিনি। কী সেটা? তন্দুরি চিকেন। দিনে-রাতে শুটের অবসরে যখনই এই পদ পান, তৃপ্তি করে খান শাহরুখ। বলিউড বাদশা নিজমুখেই একবার জানিয়েছিলেন যে, “কমফর্ট ফুড বলতে আমি তন্দুরি চিকেন বুঝি। বছরে ৩৬৫ দিন আমাকে খেতে দেওয়া হলেও আমার একঘেয়ে লাগবে না। এই একটা খাবারের বিষয়ে আমি পাগল।”

এখানেই অবশ্য শেষ নয়! মায়ের হাতের ‘হায়দরাবাদি মাটন বিরিয়ানি’ আর বাবার হাতের স্পেশ্যাল রান্না ‘রান’ ভীষণ মিস করেন। মা ফতিমা দারুণ রাঁধুনি ছিলেন। আর শাহরুখের বাবার হাতে ছিল ‘পাঠানি ম্যাজিক’। নিউ দিল্লিতে ‘রান দে ব়্যাম্বলস’ নামে এক রেস্তরাঁ ছিল শাহরুখের বাবা-মা মীর মহম্মদ খান ও ফতিমার। শৈশব থেকেই মোগলাই খানার প্রতি আকৃষ্ট তিনি। তাই কোনওকালেই বিলাসবহুল রেস্তরাঁর খাবার তাঁকে সেভাবে টানে না।

[আরও পড়ুন: দাদু নেতাজির প্রিয়পাত্র! বাবা স্বাধীনতা সংগ্রামী, তবুও শাহরুখের দেশপ্রেম ‘কাঠগড়ায়’]

উল্লেখ্য, কিং খানের পছন্দের খাবারের তালিকায় রয়েছে আরও দুটি পদ- সাধারণ ডাল-ভাত, পেঁয়াজ এবং পাস্তা। ভারতীয় খাবারের মধ্যে লখনউ ঘরানার ভেঁড়া কিংবা পাঁঠার পদ পছন্দ। যদিও এক্ষেত্রেও তিনি মায়ের হাতের রান্নাকেই এগিয়ে রাখেন। আর মিষ্টি সেভাবে পছন্দ না হলেও স্ত্রী গৌরীর বানানো ডায়েজেস্টিভ বিস্কুটের আইসক্রিমটা খান।

আর নিজে কী রাঁধতে পারেন শাহরুখ? চা, ডিম সেদ্ধ। তবে গোল লুচি বেলতে ও ভাজতে পারদর্শী কিং খান। একটু-আধটু পাস্তাও রাঁধতে পারেন, নিজমুখেই এক সাক্ষাৎকারে একথা জানিয়েছিলেন কিং খান।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Srk birthday shah rukh khans favourite food