scorecardresearch

বড় খবর

মাকে হারানোর যন্ত্রনা তিনি জানেন, মুজফফরপুরের মৃত মায়ের সন্তানের দায়িত্ব নিলেন শাহরুখ

আগেও বিভিন্ন তহবিলে ত্রাণ দিয়েছেন কিং খান এবং সারা দেশে প্রতিদিনের পারিশ্রমিকে কাজ করা কর্মচারীদের সাহায্য করেছেন।

গত সপ্তাহে, বিহারের মুজফফরপুর স্টেশনের একটি ভিডিয়ো নাড়িয়ে দিয়েছিল দেশের কমবেশি প্রতিটা মানুষকে। স্টেশনে শুয়ে একটি মায়ের মৃতদেহ, পাশে তাঁর একরত্তি সন্তান কাপড়ের টুকরো ধরে টানাটানি করছে। করোনার প্রকোপে পরিযায়ী শ্রমিকদের দুর্দশার চিত্র আরও একবার প্রকাশ্যে এসেছে। শাহরুখ খানের মীর ফাউন্ডেশনের চোখেও পড়েছিল ভিডিয়োটা এবং তারপরেই সেই পরিযায়ী শ্রমিকের সন্তানের সমস্ত দায়িত্ব নিলেন বাদশা।

সেই শিশু পর্যন্ত পৌঁছতে যাঁরা মীর ফাউন্ডেশনকে সাহায্য করেছেন তাঁদের প্রত্যেককেই ধন্যবাদ জানিয়েছেন। মৃত মায়ের সঙ্গে সন্তানের সেই ভিডিয়োতে সে মাকে জাগানোর চেষ্টা করছে। এবার তার পাশে দাঁড়াচ্ছেন কিং খান ও আপাতত ছোট্ট সেই সন্তানের দেখাশোনা করছেন তাঁর দাদু। টুইট করে এ সমস্ত কথা জানিয়েছেন শাহরুখ।

আরও পড়ুন, চিত্রনাট্যের বাঁধনেই পোক্ত বিদ্যার ‘নটখট’

টুইট করে শাহরুখ বলেন, ”সবাইকে ধন্যবাদ। ওই ছোট্ট শিশুটির সঙ্গে অবশেষে যোগাযোগ করতে পেরেছি। প্রার্থনা করব মাকে হারানোর যন্ত্রনা থেকে ও ঘুরে দাঁড়াতে পারবে। আমি জানি এই অনুভূতিটা কেমন….বাচ্চাটির প্রতি ভালবাসা ও সবসময় পাশে থাকবো।”

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন, ‘অবতার টু’-এর শুটিং শুরু করতে নিউজিল্যান্ডে ক্যামেরন

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতিতে ট্রেনে করে নিজের বাড়ি ফিরছিলেন ওই পরিযায়ী মহিলা শ্রমিক। জল ও খাবারের অভাবে ট্রেনেই অসুস্থ হয়ে পড়েন তিনি। শেষ পর্যন্ত স্টেশনে ট্রেন ঢোকার আগেই মৃত্যু হয়েছিল ওই মহিলার।

Read the full story in English 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Srk pledges to help toddler at muzaffarpur railway station