scorecardresearch

বড় খবর

‘মন্ত্রী-প্রেমিকাকে নিয়ে মাথাব্যথার দরকার নেই, বেকারদের পাশে দাঁড়ান’, চরম কটাক্ষ রাহুলের

‘চাকরিপ্রার্থীরাই ব্রাত্য?’ বিস্ফোরক অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়।

‘মন্ত্রী-প্রেমিকাকে নিয়ে মাথাব্যথার দরকার নেই, বেকারদের পাশে দাঁড়ান’, চরম কটাক্ষ রাহুলের
পার্থ অর্পিতা ইস্যুতে মুখ খুললেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়

চাকরীপ্রার্থীদের পাশে রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। SSC দুর্নীতি নিয়ে তোলপাড় গোটা বাংলা। শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ নায়িকা অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেপ্তারির পর আরও সরগরম হয়েছে রাজ্য-রাজনীতি। ইডির ব়্যাডারে মন্ত্রী-ঘনিষ্ঠরাও। কিন্তু দিনরাত অনশন চালিয়ে, বিক্ষোভ প্রদর্শন করে যাঁদের জন্য এই আন্দোলন বেঁচে রয়েছে, তাঁরাই হারিয়ে গেলেন খবর থেকে। আন্দোলনের মূল কাণ্ডারিরাই ব্রাত্য হয়ে যাচ্ছেন না তো? প্রশ্ন তুললেন অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায়।

রাহুল বরাবরই বামপন্থী মনোভাবাপন্ন। তৃণমূল কিংবা বিজেপিকে বিঁধে কথা বলতে পিছপা হন না। একুশের বিধানসভা তো বটেই, এমনকী বাম শিবিরের একাধিক কর্মসূচীতে অভিনেতাকে দেখা গিয়েছে। এবার তিনিই চাকরি প্রার্থীদের হয়ে ফের সুর চড়ালেন।

SSC দুর্নীতি নিয়ে বিজেপি যেখানে অহরহ তৃণমূলকে বিঁধে চলেছে, সেখানে বাম শিবির চাকরিপ্রার্থীদের পাশে। রাজ্যের বেকারত্ব নিয়েই ক্ষুব্ধ তাঁরা। আর সেই প্রসঙ্গকে হাতিয়ার করেই মাঠে নেমেছে বামেরা। রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ও সেই তালিকায়। তাঁর সাফ মন্তব্য, “মন্ত্রী কিংবা তাঁর প্রেমিকাকে নিয়ে অত মাথাব্যথা নেই। যে মানুষগুলো ৫০০ দিন আন্দোলন করেছে, তাঁদের পরিস্থিতির কি কোনও হেরফের হল?” রাহুলের এমন প্রশ্ন অমূলক নয়। আর সেই প্রেক্ষিতেই বুধবার বামেদের মিছিল হল শহরে।

রাহুল অরুণোদয়ের মন্তব্য, “দুর্নীতি ফাঁস হল! চাঞ্চল্যকর তথ্যও মিলছে নিয়মিত। ইডি হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য রাখা হল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতাকে (Partha Chatterjee Arpita Mukherjee)। কিন্তু আলোচনার শীর্ষে তাঁর প্রেমিকা কেন? তিনি কতটা সুন্দর কিংবা তাঁর ব্যক্তিগত জীবন কীরকম, এসব নিয়ে মাথা ঘামানোর থেকেও চাকরীপ্রার্থীদের হয়ে এই মুহূর্তে কথা বলা আরও বেশি জরুরি।”

[আরও পড়ুন: ED-র নজরে জ্যাকলিনও! হঠাৎ মুখ ঢেকে কালীঘাটে, জল্পনা তুঙ্গে]

রাহুল নিজে নেপালে থাকায় যোগ দিতে পারেননি মিছিলে। কিন্তু ‘লালকুঠি’ অভিনেতা সেখান থেকেই বললেন, “মানুষগুলো ৫০০ দিন ধরে আন্দোলন করছেন। ওঁদের যোগ্যতারও অভাব নেই। এমনকী সঙ্গগুণ বা সঙ্গদোষও নেই, তাই হয়তো চাকরীপ্রার্থীদের কোনও লাভ হচ্ছে না। তাই তাঁদের হয়েই প্রতিবাদে সোচ্চার হলাম।”

উল্লেখ্য, বাংলার হাজার হাজার চাকরীপ্রার্থীদের হয়ে প্রতিবাদে সোচ্চার রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। দিন কয়েক আগেই পার্থ-ঘনিষ্ঠ অধ্যাপিকা মোনালিসা দাসের সঙ্গে রাহুল-রুকমা জুটির একটি ভাইরাল ছবি নিয়ে তুমুল চর্চা হয়েছিল। এবার বামপন্থী মনোভাবাপন্ন সেই অভিনেতাই চাকরিপ্রার্থীদের আওয়াজ তুললেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ssc scam rahul arunoday banerjee shouts for bengal job candidates