scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

ফিরছে ঋতাভরী-রাজদীপের ‘ওগো বধূ সুন্দরী’, জানালেন রাজদীপ

লকডাউনে ফিরে আসছে বহু পুরনো স্মৃতি। নস্টালজিয়ায় ভাসছে বাংলা টেলিপর্দা। ‘এক আকাশের নীচে’-র পরে ফিরছে রবি ওঝার আরও একটি ধারাবাহিক।

ফিরছে ঋতাভরী-রাজদীপের ‘ওগো বধূ সুন্দরী’, জানালেন রাজদীপ
ছবি: সোশাল মিডিয়া থেকে সংগৃহীত

বিগত দশ বছরে বাংলা টেলিভিশনের যে বিপুল বিস্তার ঘটেছে, তার একটা বড় কারণ ছিল মিলেনিয়ামের ঠিক পরবর্তী সময়ে বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিক যা এই মাধ্যমের দর্শকসংখ্যাকে বহুগুণ বাড়িয়ে দেয়। প্রয়াত রবি ওঝা ছিলেন সেই কর্মকাণ্ডের একজন প্রধান রূপকার। লকডাউনে বাংলা টেলিভিশন বার বার ফিরে যাচ্ছে রবি ওঝা ও তাঁর স্ত্রী মিতালি ভট্টাচার্যের সৃষ্টি, সেই কাল্ট ধারাবাহিকগুলির কাছে। জি বাংলা-য় ‘এক আকাশের নীচে’-র পরে এবার স্টার জলসা-য় আসছে রবি-মিতালির আরও একটি টাইমলেস ক্লাসিক– ‘ওগো বধূ সুন্দরী’।

২০০৯ সালের অগস্ট মাসে শুরু হয় এই ধারাবাহিকের সম্প্রচার। ঋতাভরী-রাজদীপ জুটির এই ধারাবাহিকে মুখ্য ভূমিকায় ছিলেন তুলিকা বসু, সোহিনী সরকার, হারাধন বন্দ্যোপাধ্যায়, শঙ্কর চক্রবর্তী, দ্বৈপায়ন দাস, রুশা চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ ঘোষ, রনি চক্রবর্তী ও রাজন্যা মিত্র। ধারাবাহিকটি এতটাই জনপ্রিয় হয় যে পরবর্তী সময়ে স্টার প্লাসে এই একই গল্প নিয়ে তৈরি হয় ‘সসুরাল গেন্দা ফুল’। স্টার প্লাস-এর সবচেয়ে জনপ্রিয় ধারাবাহিকের তালিকায় রয়েছে ওই ধারাবাহিকটিও।

আরও পড়ুন: ফিরছে ‘জননী’, ‘ওঁ সাই রাম’-সহ একগুচ্ছ ধারাবাহিক

বিয়ের পরে শ্বশুরবাড়ি যাওয়া নিয়ে সব মেয়ের মনেই একটা ভয় কাজ করে। ঠিক যতটা স্বাভাবিক, স্বচ্ছন্দ অনুভব করে মেয়েরা তাদের বাবা-মায়ের কাছে, যত ভালই হোক না কেন শ্বশুরবাড়ি, একটু-আধটু বাধ্যবাধকতা এসেই যায়। এই ভাবনাকেই চ্যালেঞ্জ জানিয়ে লেখা হয়েছিল ধারাবাহিকের গল্প। একটি মেয়ে ঠিক যতটা মুডি, আবদারে এবং সময় সময় খামখেয়ালি হতে পারে তার মায়ের কাছে, শাশুড়ির কাছেও তেমনটা হবে না কেন। এখানে আসল ভূমিকাটা কিন্তু পালন করেন শাশুড়ি।

খুব যত্ন করে তাই মিতালি ভট্টাচার্য-জামা হাবিব-শর্মিলা মুখোপাধ্যায় তৈরি করেছিলেন ‘ওগো বধূ সুন্দরী’ ধারাবাহিকে ললিতা-শৈলজার সম্পর্কটি। দর্শকের অত্যন্ত প্রিয় সেই ধারাবাহিক ফিরছে খুব তাড়াতাড়ি স্টার জলসা-র পর্দায়। সম্প্রতি সেই ঘোষণাই করেছেন নায়ক রাজদীপ গুপ্ত, দেখে নিতে পারেন নীচের লিঙ্কটিতে ক্লিক করে–

এখনও পর্যন্ত যদিও ঘোষণা করা হয়নি সম্প্রচারের দিনক্ষণ। আশা করা যায় আর কয়েকদিনের মধ্যেই শুরু হবে। দশ বছর আগের এই ধারাবাহিকের সঙ্গে ফিরবে বহু মানুষের ব্যক্তিগত নস্টালজিয়াও। যাঁরা সেই সময় স্কুলে বা কলেজে পড়তেন, আজ তাঁরা হয়তো কর্মক্ষেত্রে। আবার যে কিশোরী মেয়েটি এই ধারাবাহিক দেখতে দেখতে কল্পনা করত তার ভবিষ্যত শ্বশুরবাড়ি কেমন হবে, সে হয়তো আজ বিবাহিত। সব ধারাবাহিক হয়তো নয়, কিন্তু কিছু ধারাবাহিকের সঙ্গে বড্ড জড়িয়ে যায় দর্শকের জীবনও, তাই হয়তো এই মাধ্যম এতটা শক্তিশালী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Star jalsha announces ritabhari rajdeep starrer ogo bodhu sundari serial retelecast