scorecardresearch

শাশুড়ি বউমাকে নয়, বউমা বরণ করবে শ্বশুরবাড়িকে, আসছে ‘দুর্গা দুর্গেশ্বরী’

Durga Durgeswari serial: সাধারণত সব ধারাবাহিকেই দেখা যায় বিয়ের পরে নায়িকার শ্বশুরবাড়ির গল্প। স্টার জলসা-র নতুন ধারাবাহিকে সেটাকেই উল্টে দিতে চলেছেন চিত্রনাট্যকার সাহানা দত্ত।

শাশুড়ি বউমাকে নয়, বউমা বরণ করবে শ্বশুরবাড়িকে, আসছে ‘দুর্গা দুর্গেশ্বরী’
'দুর্গা দুর্গেশ্বরী' ধারাবাহিকের প্রধান চার চরিত্র, বাঁদিক থেকে কিঙ্কর, দুগ্গা, ঊজ্জ্বয়িনী এবং ওঙ্কার। ছবি: শাঁওলি দেবনাথ

Star Jalsha serial Durga Durgeswari storyline: আগামী ২ সেপ্টেম্বর থেকে স্টার জলসা-য় আসছে নতুন ধারাবাহিক ‘দুর্গা দুর্গেশ্বরী’। সোশাল মিডিয়া সম্প্রতি শোনা গিয়েছিল যে এই ধারাবাহিক নাকি ওই চ্যানেলেরই দশ বছর পুরনো ধারাবাহিকের রিমেক। কিন্তু সাংবাদিক সম্মেলনে এসে চিত্রনাট্যকার এবং প্রযোজক সংস্থার ক্রিয়েটিভ হেড সাহানা দত্ত জানালেন, সম্পূর্ণ নতুন একটি গল্প নিয়ে আসছে ‘দুর্গা দুর্গেশ্বরী’।

ইতিমধ্যেই ধারাবাহিকের প্রোমো দেখেছেন দর্শক। ক্ষমতালোভী ও অসৎ এক লার্জার দ্যান লাইফ খলনায়িকার বিরুদ্ধে নিষ্পাপ ঈশ্বরবিশ্বাসের লড়াই নিয়েই যে গল্প সেটাও বুঝেছেন। কিন্তু এখানে দর্শক একটু অন্য রকম ড্রামা দেখতে পাবেন। সাধারণত বাংলা ধারাবাহিকগুলি শুরু হওয়ার এক মাসের মধ্যেই নায়ক-নায়িকার বিয়ে দেওয়া হয় এবং তার পরে স্টোরিলাইনটি দাঁড়ায় শ্বশুরবাড়ির গল্প।

আরও পড়ুন: শুটিংয়ের ফাঁকে হোমওয়ার্কও হিয়াদিদির সঙ্গে

এই ধারাবাহিকে সেই প্যাটার্নটি ভাঙতে চলেছেন সাহানা দত্ত। গল্পের নায়িকা দুগ্গা একটি আধা-গ্রাম আধা-শহরের দেবত্র মন্দিরের সেবায়েত। ওই মন্দির তার অস্তিত্বের সঙ্গে মিশে গিয়েছে। তাই মন্দিরের বাইরের পৃথিবী তার অচেনা বলা যায়। আবার মন্দিরের বাইরের পৃথিবীর প্রতি তার কোনও স্পৃহা নেই। সেই মেয়ের সঙ্গে বিয়ে হবে প্রতিপত্তিশালী জ্যোতিষী উজ্জয়িনীর জায়ের ছেলে ওঙ্কারের। কিন্তু দুগ্গা যাবে না শহরের প্রাসাদোপম শ্বশুরবাড়িতে। উল্টে উজ্জয়িনী ও তার পরিবার এসে দাঁড়াবে মন্দিরের চৌকাঠে।

দুগ্গা এমন একটি মেয়ে যে মন্দিরের গায়েও হাত বুলিয়ে তাকে বলে ষাট ষাট, সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন চিত্রনাট্যকার। সে মনে করে দেবতার হয়ে এই মন্দিরকে বাঁচানো তার দায়িত্ব। এই মেয়ের সঙ্গে বিয়ে হবে ওঙ্কারের যে অকালেই তার বাবা-মাকে হারিয়েছে। তার কাকিমা, উজ্জয়িনী, যে নাকি ভারতবিখ্যাত জ্যেতিষী, সে জানে ওঙ্কারের জ্যোতিষের জ্ঞানের কাছে তার নিজের জ্ঞান তুচ্ছ। তাই ওঙ্কারকে ওষুধ খাইয়ে, ইঞ্জেকশন দিয়ে প্রায় পাগল করে রাখা হয়েছে। আর ওঙ্কার অপেক্ষা করে আছে এমন একজনের জন্য যে তাকে রক্ষা করতে একদিন ঠিক আসবেই।

আরও পড়ুন: ‘আগের দিন রাতে জানায় কাল থেকে শুটিং’, ‘কৃষ্ণকলি’-তে এলেন খলনায়ক

”উজ্জয়িনীর একটা সময়ে গিয়ে মনে হয় যদি তার দখলে কোনও মন্দির থাকে, তবে প্রতিপত্তি আরও বাড়াতে সুবিধে হবে। কোনও কথা যদি দেবতার নাম করে বলা যায়, তবে মানুষ অনেক বেশি করে উজ্জয়িনীর দ্বারস্থ হবে। তখনই ওই মন্দিরটা সে কিনে নিতে চায়। আর দুগ্গা প্রাণ দিয়ে মন্দির আগলে থাকে। এই দুই পক্ষের মাঝখানে পড়ে যায় ওঙ্কার”, বলেন সাহানা, ”আমরা সাধারণত দেখি যে নায়িকার বিয়ে হয়ে গেল, তার পরের গল্পটা শ্বশুরবাড়িতে। কিন্তু এখানে ওঙ্কার ও দুগ্গার দৈব যোগাযোগে বিয়ে হয়ে যায় এবং তার পরেও যখন তারা মন্দির ছেড়ে বেরোয় না, তখন শাশুড়ি অর্থাৎ উজ্জ্বয়িনী ও গোটা শ্বশুরবাড়ি চলে আসে মন্দিরে, বলে আমরা এসেছি, আমাদের বরণ করে নাও। কারণ এই মন্দিরটি উজ্জয়িনীর প্রয়োজন।”

ধারাবাহিকের কাস্টিং অসম্ভব ভাল। দুগ্গার চরিত্রে সম্পূর্ণা মণ্ডল এবং ওঙ্কারের চরিত্রে রয়েছেন বিশ্বরূপ বন্দ্যোপাধ্যায়। বাংলা থিয়েটারের সমসময়ের অন্যতম সেরা অভিনেত্রী অঙ্কিতা মাঝি-কে দেখা যাবে উজ্জয়িনীর চরিত্রে। এছাড়া রয়েছেন বাংলা টেলিভিশনের অভিজ্ঞ এবং জনপ্রিয় অভিনেতা রোহিত মুখোপাধ্যায়। এই ধারাবাহিকে তিনিও অশুভ পক্ষে। সব মিলিয়ে, দর্শক খুবই হাই-ভোল্টেজ ড্রামা আশা করতে পারেন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Star jalsha serial sampurna mondal starrer durga durgeswari storyline discussed by sahana dutta