নেটফ্লিক্সে যে ৫টি সিরিজ সবচেয়ে বেশি দেখেছেন দর্শক

Netflix Series: এদেশে নেটফ্লিক্স আসার পর থেকে ভারতীয় দর্শকের ওয়েব সিরিজ বা ওয়েব ছবির প্রতি আকর্ষণ অনেক গুণ বেড়ে গিয়েছে। এই স্ট্রিমিং প্ল্যাটফর্মে কোন কোন সিরিজ সবচেয়ে বেশি দেখেছেন দর্শক, এক নজরে।

By: Kolkata  Updated: October 21, 2019, 07:21:38 AM

Netflix 5 most watched series: নেটফ্লিক্সে ওয়েবসিরিজ দেখতে এখন বেশ অভ্যস্ত হয়ে গিয়েছেন ভারতীয় দর্শক। এমন অনেকেই রয়েছেন যাঁরা আঞ্চলিক ভাষার ওয়েব সিরিজ দেখতে এক টাকাও খরচ করেন না, বন্ধুবান্ধবের লগ-ইন ধার করে দেখেন সিরিজ কিন্তু মাসে ৮০০ টাকা খরচ করে প্রিমিয়াম মেম্বারশিপ নিয়ে নেটফ্লিক্স দেখেন। এই প্ল্যাটফর্মে কোন কোন বিদেশি সিরিজ বেশি জনপ্রিয় এই নিয়ে নেটফ্লিক্স-ফ্যানেদের মধ্যে জোর তর্ক রয়েছে। সম্প্রতি সেই জল্পনার অবসান ঘটিয়ে, নেটফ্লিক্স নিজেই শেয়ার করেছে এই তথ্য।

এই স্ট্রিমিং প্ল্যাটফর্মে শুধু সিরিজ নয়, ভিনদেশী টিভি শো-গুলিও দেখা যায় দিব্যি। সেই সব সিরিজ ও টিভি শো মিলিয়েই ভিউয়ারশিপ পরিসংখ্যান শেয়ার করেছে নেটফ্লিক্স–

আরও পড়ুন: ক্রাইম, হরর ও অ্যাকশনে জমজমাট সেপ্টেম্বর! মাসের ৭টি সেরা ওয়েব সিরিজ

স্ট্রেঞ্জার থিংস

Netflix series Stranger Things স্ট্রেঞ্জার থিংস-এর নতুন সিজন।

এই সিরিজটি নিয়ে সব বয়সের দর্শকের মধ্যে উচ্ছ্বাস রয়েছে। তিনটি সিজন ইতিমধ্যেই স্ট্রিমিং হয়ে গিয়েছে। চতুর্থ সিজনের শুটিংও শুরু হয়ে গিয়েছে। এই সিরিজের তৃতীয় সিজনটিই এ পর্যন্ত নেটফ্লিক্সে সবচেয়ে বেশি ভিউজ এনেছে– ৬৪ মিলিয়ন। সিরিজের প্রথম সিজনটি এসেছিল ২০১৬ সালে।

দ্য আমব্রেলা অ্যাকাডেমি

এই সুপারহিরো সিরিজটি স্ট্রিমিং শুরু হওয়ার আগে বোঝা যায়নি এই সিরিজ নিয়ে দর্শকের উৎসাহ কতখানি। কিন্তু কমিক বুক সিরিজ-এর অ্যাডাপ্টেশন এই নেটফ্লিক্স সিরিজে রয়েছে একটি দারুণ অনসম্বল কাস্টিং। এই সিরিজের প্রথম সিজনটির ভিউ হয়েছে ৪৫ মিলিয়ন।

মানি হেইস্ট

Money Heist Netflix series ‘মানি হেইস্ট’ নেটফ্লিক্স সিরিজ।

স্পেনের একটি টিভি সিরিজ হিসেবেই নির্মিত হয়েছিল এই সিরিজটি, পরে নেটফ্লিক্স কিনে নেয় এই সিরিজের স্ট্রিমিংয়ের স্বত্ব। সিরিজটি প্রথম আসে ২০১৭ সালে। এর পরে দ্বিতীয় অংশটি আসে ২০১৮ সালে ও তৃতীয় অংশটি মুক্তি পায় এই বছরের গোড়ার দিকে। এই সিরিজের ভিউ ৪৪ মিলিয়নেরও বেশি। আর কিছুদিনেই মধ্যেই এসে পড়বে সিরিজের চতুর্থ অংশ।

আরও পড়ুন: মহিলারা যে মানুষ সেটাই তো ধরা হয় না: প্রিয়াঙ্কা

ইউ

নেটফ্লিক্সের এই সাইকোলজিকাল থ্রিলারটি আদতে ছিল একটি টেলিভিশন সিরিজ। ২০১৮-র ২৬ ডিসেম্বর প্রথম সিজনটি আসার সঙ্গে সঙ্গেই বিপুল ভিউ হয়– ৪০ মিলিয়ন। রোমান্স ও সিরিয়াল কিলিয়ারের গল্পকে অদ্ভুত দক্ষতায় মিশিয়ে দেওয়া হয়েছে এই সিরিজে। দেখে নিতে পারেন ট্রেলারটি এক ঝলকে–

সেক্স এডুকেশন

এই ব্রিটিশ টিন-এজ সিরিজটি প্রথম সিজনেই ৪০ মিলিয়ন ভিউ এনেছে। এক ব্রিটিশ স্কুল ছাত্র ওটিস-এর মা নিজে একজন সেক্স থেরাপিস্ট। তিনি এই বিষয়ে সব কিছুই খোলাখুলি আলোচনা করে থাকেন। সহপাঠীদের এই বিষয়ে শিক্ষিত করে তুলতে ওটিস নিজেই খুলে ফেলে একটি শখের সেক্স এডুকেশন ক্লাস। স্কুলের সবচেয়ে ডাকাবুকো ছেলেটির রয়েছে সেক্সুয়াল পারফরম্যান্স অ্যাংজাইটি। তার সমস্যারও সমাধান করে দেয় ওটিস।

Sex Edcucation Netflix series ছবি: সোশাল মিডিয়া থেকে

এছাড়া অন্যান্য যে সিরিজগুলির ভিউয়ারশিপ অত্যন্ত ভালো সেগুলি হল, আওয়ার প্ল্যানেট (৩৩ মিলিয়ন ভিউ), আনবিলিভেবল (৩২ মিলিয়ন ভিউ), ডেড টু মি (৩০ মিলিয়ন ভিউ), হোয়েন দে সি আস (২৫ মিলিয়ন ভিউ), এলিট (২০ মিলিয়ন ভিউ)। গত মাসেই স্ট্রিমিং হয়েছে আনবিলিভেবল। তার মধ্যেই ভিউয়ারশিপের নিরিখে সর্বোচ্চ দশ তালিকায় জায়গা করে নিয়েছে। এছাড়া নেটফ্লিক্স মুভিগুলির মধ্যে ভিউয়ারশিপে সবার উপরে রয়েছে বার্ড বক্স (৮০ মিলিয়ন ভিউ)।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Stranger things you money heist 5 most watched series of netflix declared by the platform

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement