মানবিক উদ্যোগ! থ্যালাসেমিয়া রোগীর প্রাণ বাঁচাতে ‘রক্তদান’ অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর

আর্টিস্ট ফোরামের ‘সৌমিত্র’ উদ্যোগকেও কুর্নিশ জানিয়েছেন অভিনেত্রী।

sudipta

“সকলের তরে সকলে আমরা/ প্রত্যেকে আমরা পরের তরে…” কেবল নিজের স্বার্থরক্ষাই মানব জীবনের লক্ষ্য নয়। পরস্পর পরস্পরের কল্যাণে ও উপকারের মাধ্যমেই গড়ে উঠেছে এই মানব সভ্যতা। অতিমারীর এই চরম সঙ্কটের দিনেও থ্যালাসেমিয়া রোগীর জন্য রক্ত দান করে যেন সেকথাই মনে করিয়ে দিলেন সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)। অভিনেত্রীর এমন মানবিক উদ্যোগের জন্য কুর্নিশ জানাচ্ছেন অনুরাগীরাও।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত বাংলা বিনোদুনিয়ার এই অভিনেত্রী সাধারণত নিঃশব্দেই মানুষের পাশে দাঁড়ানো পছন্দ করেন। কিন্তু, কখনও-সখনও সাধারণ মানুষের মনে অনুপ্রেরণা জোগানোরও দরকার হয়। সেই প্রেক্ষিতেই এবার রক্ত দান করে ছবি শেয়ার করেছেন সুদীপ্তা। শুধু তাই নয়, এই মহৎ উদ্যোগে যেন আরও বেশি সংখ্যক মানুষ এগিয়ে আসেন, তার আর্জিও জানিয়েছেন সংশ্লিষ্ট পোস্টের মাধ্যমে।

ব্লাডমেটস নামক যে সংস্থা এখন শহরের হাসপাতালগুলোতে রক্তের জোগান দিচ্ছে, তাদের কাছেই রক্তদান করে এসেছেন সুদীপ্তা চক্রবর্তী। ছবি শেয়ার করাও তাঁদের অনুরোধেই। কারণ, খ্যতনামা ব্যক্তিত্বদের এমন অভিনব উদ্যোগ দেখলে আরও চারজন এই কাজে এগিয়ে আসবে বলে তাঁদের বিশ্বাস।

করোনা পরিস্থিতিতে রক্তের চাহিদা বেশি। কারণ, যাঁরা রক্তদানে ইচ্ছুক, তাঁদের অনেকেই এইসময়ে কোভিডে আক্রান্ত। কাজেই তাঁরা রক্ত দিতে পারছেন না। যাতে কিনা সমস্যায় পড়তে হচ্ছে রোগীর আত্মীয়দের। সেসব ভেবেই থ্যালাসেমিয়া আক্রান্তের পাশে দাঁড়ালেন সুদীপ্তা। অভীক নস্কর নামে এক থ্যালেমিয়া আক্রান্তের জন্য রক্তদান করেছেন অভিনেত্রী। তবে তাঁকে ব্যক্তিগতভাবে চেনেন না অভিনেত্রী। কিন্তু সেই ব্যক্তিকে বাঁচাতে রক্তের প্রয়োজন শুনেই এগিয়ে এসেছেন সুদীপ্তা।

পাশাপাশি কোভিড রোগীদের জন্য ‘সৌমিত্র’ নামে এক সাময়িক চিকিৎসাকেন্দ্র শুরু করেছে আর্টিস্ট ফোরাম। যার জন্যে অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়কে ধন্যবাদও জানিয়েছেনসুদীপ্তা ৷ লেক গার্ডেন্স ব্যাডমিন্টন ট্রেনিং সেন্টার কমপ্লেক্সে ফোরামের তরফে বিনামূল্যে এই পরিষেবা পাবেন করোনায় আক্রান্তরা।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sudipta chakraborty donates blood for thalassemia patient

Next Story
করোনাই ‘কেড়ে নিল’ মা’কে, ‘শোকবিহ্বল’ অরিজিৎ সিংarijit singh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com