বড় খবর

অনুষ্কা-বরুণকে নিয়ে সেফ খেললেন সুই ধাগার পরিচালক

সুই ধাগার একটাই সমস্যা, ছবিটা আগে থেকে আন্দাজ করে নেওয়া যায়। আপনি বুঝতে পারবেন এই দুটো চরিত্র শেষ পর্যন্ত কোনদিকে এগোবে।

প্রত্যন্ত গ্রামের পথে সুই-ধাগা।

Sui Dhaaga movie cast: বরুণ ধাওয়ান, অনুষ্কা শর্মা, রঘুবীর যাদব, নমিত দাস

Sui Dhaaga movie director: শরৎ কাটারিয়া

Sui Dhaaga movie ratings: ২.৫/৫

সুই ধাগা কথা রেখেছে, সুই-ধাগার সঙ্গে মেলবন্ধন ঘটিয়েছে সেলাই-ফোঁড়াইয়ের। ছোট শহরের এক দম্পতির বড় স্বপ্ন, চাপের মুখে পড়া, অসৎ শহর, লোভী প্রতিদ্বন্দ্বী, সবটাই দেখানো হয়েছে। তার সঙ্গে রয়েছে মিষ্টি একটা গল্প। অনুষ্কা ও বরুণের এই সুই ধাগার একটাই সমস্যা, ছবিটাকে আগে থেকে আন্দাজ করে নেওয়া যায়। আপনি বুঝতে পারবেন এই দুটো চরিত্র শেষপর্যন্ত কোনদিকে এগোবে।

বরুণ ধাওয়ান লক্ষ্যহীন আপন খেয়ালে চলা মন মৌজি একটা মানুষ। তার স্ত্রী মমতা তাকে উদ্ধুদ্ধ করে নিজের আত্মসম্মান নিয়ে কোনও কাজ শুরু করতে। সেখান থেকেই সেলাই মেশিন কিনে হ্যান্ডলুম ব্যবসার শুরু। আর এই ছবিতে বরুণের ক্যাচ লাইন, ‘সব বড়িয়া হ্যায়’। আস্তে আস্তে নিজের ব্যবসা দাঁড় করায় মৌজী। সারাক্ষণ বৃদ্ধ বাবা অভিযোগ করে চলেছেন, চাকরি নেই। কিন্তু পাশে আছে স্ত্রী মমতা।

তবে আমরা ছবিতে যেটা আশা করছিলাম তা হল আরও কিছুটা চমক, কিছুটা মজা। শরৎ কাটারিয়ার ‘দম লাগাকে হাইশা’-য় আশাতীত কিছু মুহূর্ত ছিল, এখানে সেটাই খুঁজছিলাম। আসলে বড় তারকাদের নিয়ে তৈরি ‘সুই ধাগা’ পরিচালককে আরও সাবধানী করে দিয়েছে। অথবা সরকারি প্রকল্প নিয়ে তৈরি ছবি বলেও এমনটা হতে পারে।

নিজেকে নিংড়ে সেরা মৌজী বের করার চেষ্টা যে বরুণ করেননি তা নয়। বরুণের কমিটমেন্ট লেভেল যে দিন দিন বেড়ে চলেছে, তার ছাপ স্পষ্ট পর্দায়। যত সময় এগোচ্ছিল, দুজনের রসায়ন শেষ হবে বুঝেই মনটা খারাপ হচ্ছিল। আর অনুষ্কা শর্মা তো অনবদ্য, তবে এই দুজনের তুলনায় বাকি চরিত্রগুলো ফ্ল্যাট, কোনও ওঠাপড়া নেই তাদের।

আরও পড়ুন, বিষের ধোঁয়ায় ক্যাবারের ছন্দে প্রাণের সন্ধান ‘ব্যোমকেশ গোত্র’

আজকের দিনে ছবিতে পার্শ্বচরিত্ররা ভাল না হলে মান পড়ে যায়। এক্ষেত্রেও তাই। প্রখ্যাত অভিনেতা রঘুবীর যাদব, তাঁর খারাপ অভিনয়ের জায়গা ছিল না। কিন্তু যিনি মায়ের ভূমিকায় ছিলেন কিংবা আমেরিকা ফেরত যে ডিজাইনার যারা দেশীয় প্রতিভা থেকে কাজ চুরি করেন নিজের প্রচারের জন্য, সেই চরিত্রদেরও অনেক জায়গা ছিল। পরিচালক তা ব্যবহার করেননি বা ঢিলে দিয়েছেন সেক্ষেত্রে।

তবে মোটের ওপর ভালই তৈরি করেছেন ‘সুই ধাগা’। কোনও ঝুঁকি নেন নি, এবং হয়তো প্রয়োজনের তুলনায় একটু বেশিই ধীরস্থির এই ছবির প্লট। এমন অনেক মূহুর্ত আছে যা হৃদয়বিদারক। সূঁচ সুতোর ওপরেই বিরাজ করবে সুই-ধাগা। কিন্তু সবটাই যদি প্রথম থেকে বোঝা যায় তাহলে যেমনটা হয় আর কী, সেটাই গলদ!

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sui dhaaga movie review anushka sharma varun dhawan

Next Story
কফি উইথ করণ সিজন ৬-এর প্রথম অতিথি আলিয়া ভাট ও দীপিকা পাড়ুকোন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com