scorecardresearch

বড় খবর

মোদীর বায়োপিক, নির্বাচন কমিশনের বিরুদ্ধে আবেদন শুনবে শীর্ষ আদালত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক নিয়ে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল প্রযোজক সন্দীপ সিং। ১৫ এপ্রিল এই মামলা সংক্রান্ত আবেদন শুনবে শীর্ষ আদালত ।

মোদীর বায়োপিক, নির্বাচন কমিশনের বিরুদ্ধে আবেদন শুনবে শীর্ষ আদালত
মুক্তি পাচ্ছে না নরেন্দ্র মোদীর বায়োপিক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিবেক ওবেরয় অভিনীত এই বায়োপিক মুক্তি পাওয়ার কথা ছিল ১১ এপ্রিল কিন্তু ১০ এপ্রিল নির্বাচন কমিশন জানায় লোকসভা নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত মুক্তি পাবে না এই বায়োপিক। তারপরেই, নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছেন প্রযোজক সন্দীপ সিং। ১৫ এপ্রিল এই মামলা সংক্রান্ত প্রোযোজকদের আবেদন শুনবে শীর্ষ আদালত।

ভারতীয় সংবিধানের ৩২৪ নং ধারা অনুযায়ী অতিরিক্ত ক্ষমতা প্রয়োগে মোদীর বায়োপিকের মুক্তি বন্ধ করেছে নির্বাচন কমিশন। হৃতেশ জৈন, প্রযোজকের লইয়ার ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বৃহস্পতিবার বললেন, সংবিধানের ৩২ নং ধারার প্রয়োগে বলেছেন নির্বাচন কমিশনের অর্ডার তাদের মতপ্রকাশের স্বাধীনতাকে বিঘ্নিত করেছে।

আরও পড়ুন, মানুষের শুভকামনাই সারিয়ে তুলেছে ইরফানকে, লিখলেন স্ত্রী সুতপা

প্রথমে ছবিটা ৫ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল কিন্তু সিবিএফসির ছাড়পত্র না পাওয়ায় তা পিছিয়ে যায়। ছবিটির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধী দলের সমালোচনার মুখে পড়েন। ভোটের বাজারে বিরোধীরা এই ছবিটিকে ‘উদ্দেশ্যপ্রনোদিত’ বলে আক্রমণ করেছেন।

উল্লেখ্য, লোকসভা নির্বাচন ১১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৯ মে পর্যন্ত চলবে আর তার মধ্যেই মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। ছোটবেলা থেকে প্রধানমন্ত্রী হওয়া পর্যন্ত যাত্রাপথকে দেখানো হয়েছে এই ছবিতে। বায়োপিকে বিবেক ছাড়াও রয়েছেন বোমান ইরানি, বরখা বিস্ত, দর্শন কুমার, জরিনা ওহায়াব, মনোজ যোশী ও আরও অনেকে। নরেন্দ্র মোদীর বায়োপিক তৈরির জন্য গুজরাট থেকে দিল্লি রেইকি করতে দেখা গিয়েছিল উমঙ্গ কুমারকে। এখন সেই ছবির মুক্তির জটেই প্রযোজকরা।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Supreme court agrees to hear plea over ecs ban on pm narendra modi biopic92680